Advertisement
০২ মে ২০২৪
Telengana Election

তেলঙ্গানা ভোটে লড়বে না দল, জানিয়ে দিলেন জগনের বোন শর্মিলা, কেন?

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডির বোন শর্মিলা জানিয়েছেন, তাঁর দল তেলঙ্গানার নির্বাচনে প্রার্থী দিলে ভোট ভাগ হতে পারে। সে ক্ষেত্রে সুবিধা পাবেন কে চন্দ্রশেখর রাও।

image of ys sharmila

ওয়াইএস শর্মিলা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৬:৫৪
Share: Save:

তেলঙ্গানায় আসন্ন বিধানসভা নির্বাচনে লড়বেন না ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির প্রধান ওয়াইএস শর্মিলা। জানিয়ে দিলেন, এই নির্বাচনে কংগ্রেসকেই সমর্থন করবে তাঁর দল।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডির বোন শর্মিলা জানিয়েছেন, তাঁর দল তেলঙ্গানার নির্বাচনে প্রার্থী দিলে ভোট ভাগ হতে পারে। সে ক্ষেত্রে সুবিধা পাবে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (যিনি কেসিআর বলে পরিচিত) এবং তাঁর দল। সে কারণে কংগ্রেসকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে তারা। তাঁর কথায়, ‘‘ওয়াইএসআর তেলঙ্গানা পার্টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। আমাদের মনে হয়েছে, বিআরএসকে হারানোর সুযোগ রয়েছে কংগ্রেসের। শাসকবিরোধী ভোট ভাগ হলে সুবিধা পাবেন কেসিআর।’’ এই কারণেই তাঁর দল ‘স্বার্থত্যাগ’ করছে বলেও জানিয়েছেন তিনি।

এই প্রসঙ্গে শর্মিলা আরও বলেন, ‘‘সমীক্ষা করে দেখা গিয়েছে, বিধানসভা ভোটে আমরা প্রার্থী দিলে কংগ্রেসের ভোটবাক্সে তার প্রভাব পড়বে। সে কারণেই দল সিদ্ধান্ত নিয়েছে এই ভোটে না লড়ে আত্মত্যাগ করবে। রাজ্যের বৃহত্তর স্বার্থেই এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।’’ গত সেপ্টেম্বরে কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সনিয়া গান্ধী এবং সাংসদ রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছিলেন শর্মিলা। জানিয়েছিলেন, ‘গঠনমূলক আলোচনা’ হয়েছে। তার পর চন্দ্রশেখরকে হুঁশিয়ারিও দিয়েছিলেন তিনি।

৩০ নভেম্বর তেলঙ্গানায় ভোট। ৩ ডিসেম্বর ফলাফল। প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী ওয়াইএস রাজাশেখর রেড্ডির মেয়ে শর্মিলা ২০২১ সালে তেলঙ্গানায় ওয়াইএসআর তেলঙ্গানা পার্টির প্রবর্তন করেন। রাজ্য জুড়ে ৩,৮০০ কিলোমিটার পদযাত্রা করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE