Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Smriti Irani

Smriti Irani: বিপাকে স্মৃতি ইরানি-কন্যার রেস্তরাঁ, মৃতের নামে লাইসেন্স পুনর্নবীকরণ! পাঠানো হল নোটিস

গোয়ায় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কন্যার রেস্তরাঁকে কারণ দর্শানোর নোটিস দিল আবগারি দফতর। এক আইনজীবীর অভিযোগের ভিত্তিতে নোটিস।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পানাজি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৫:৫৫
Share: Save:

বিতর্কে জড়াল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কন্যার রেস্তরাঁ। জনৈক মৃত ব্যক্তির নামে পানশালার লাইসেন্স পুননর্বীকরণ করার অভিযোগ উঠেছে স্মৃতি-কন্যা জোয়িশের রেস্তরাঁর বিরুদ্ধে। উত্তর গোয়ার ওই রেস্তরাঁর কর্তৃপক্ষকে কারণ দর্শানোর নোটিস (শোকজ নোটিস) দিয়েছে আবগারি দফতর।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, আইরেস রডরিগেজ নামে এক আইনজীবীর অভিযোগের ভিত্তিতে গত ২১ জুলাই গোয়ার আবগারি দফতরের পক্ষ থেকে শোকজ নোটিস দেওয়া হয়। আইনজীবীর অভিযোগ, নথি জাল করে পানশালার লাইসেন্স পেয়েছে স্মৃতি-কন্যার রেস্তরাঁ।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, গত মাসে মুম্বইয়ের যে ব্যক্তির নামে লাইসেন্স পুনর্নবীকরণ করা হয়েছে, তিনি গত বছর প্রয়াত হয়েছেন। আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে, লাইসেন্স পুনর্নবীকরণের জন্য যাঁর নামে আবেদন করা হয়ছিল, মুম্বইয়ের ভিলে পার্লের সেই বাসিন্দা অ্যান্টনি ডিগামার মৃত্যু হয়েছে ২০২১ সালের ১৭ মে।

এ ক্ষেত্রে বড় দুর্নীতি করা হয়েছে বলে অভিযোগ করেছেন ওই আইনজীবী। পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছেন তিনি। এই অভিযোগের পাল্টা স্মৃতি দাবি করেছেন, তাঁর মেয়ে কলেজের প্রথম বর্ষে পড়াশোনা করেন। তিনি কোনও পানশালা চালান না।একইসঙ্গে কংগ্রেসকে নিশানা করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘‘আমার মেয়ের দোষ হল, ওর মা ২০১৪ ও ২০১৯ সালে লোকসভা নির্বাচনে রাহুল গাঁধীর বিরুদ্ধে লড়াই করেছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smriti Irani Goa Excise Deaprtment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE