Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Snakes in Train

কামরায় সাপ ছেড়ে দিলেন সাপুড়েরা, যাত্রীদের ভয় দেখিয়ে টাকা আদায়ের ছক, ট্রেনে হুলস্থুল

হাওড়া থেকে গোয়ালিয়রগামী চম্বল এক্সপ্রেসের একটি কামরায় এক দল সাপুড়ে উঠেছিলেন। তাঁরা চলন্ত ট্রেনেই সাপ ছেড়ে দেন বলে অভিযোগ। ট্রেনের মধ্যে আতঙ্কিত যাত্রীদের হুড়োহুড়ি পড়ে যায়।

photo of snake.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৪
Share: Save:

যাত্রীদের ভয় দেখিয়ে টাকা আদায় করার জন্য চলন্ত ট্রেনের কামরায় সাপ ছেড়ে দেওয়ার অভিযোগ উঠল একদল সাপুড়ের বিরুদ্ধে। উত্তরপ্রদেশের একটি স্টেশন থেকে ট্রেনে উঠেছিলেন তাঁরা। বেশ কিছু ক্ষণ ধরে ট্রেনের কামরায় যাত্রীদের সাপের খেলা দেখান। কিন্তু খেলা শেষের পর প্রত্যাশামতো উপার্জন হয়নি। সেই কারণেই যাত্রীদের ‘শিক্ষা’ দিতে ট্রেনে সাপ ছেড়ে দেন তাঁরা। সাপ দেখে চলন্ত ট্রেনে হুলস্থুল পরিস্থিতি তৈরি হয়।

হাওড়া থেকে গোয়ালিয়রগামী চম্বল এক্সপ্রেসের ঘটনা। বান্দা স্টেশন থেকে ট্রেনে সাপের খেলা দেখাতে উঠেছিলেন চার জন সাপুড়ে। বিন বাজিয়ে ঝুলি থেকে সাপ বার করে খেলা দেখান। তার পর যাত্রীদের কাছ থেকে বকশিস সংগ্রহ করেন। কিন্তু অনেকেই সাপের খেলা দেখে সন্তুষ্ট হননি। তাই সাপুড়েদের ঝুলিতে অনেক কম টাকা উঠেছিল। টাকা নিয়ে কয়েক জন যাত্রীর সঙ্গে সাপুড়েদের কথাকাটাকাটিও হয়।

এর পরেই ট্রেনের যাত্রীদের ‘উচিত শিক্ষা’ দেওয়ার পরিকল্পনা করে ওই সাপুড়ের দল। তাঁদের ধারণা ছিল, সাপ ছেড়ে দিয়ে ভয় দেখালে যাত্রীরা বেশি টাকা দিয়ে দেবেন। বেশ কয়েকটি সাপ কামরায় ছেড়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। আতঙ্কে যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। কেউ কেউ বাঙ্কে উঠতে শুরু করেন, কেউ আবার শৌচাগারে গিয়ে ভিতর থেকে দরজা বন্ধ করে দেন দু’একজন।

যাত্রীরা সম্মিলিত ভাবে রেল কর্তৃপক্ষকে খবর দিলে পরের স্টেশনেই নেমে যান চার অভিযুক্ত। সাপগুলি অবশ্য কাউকে ছোবল মারেনি। তবে কামরায় ঘুরে বেড়াচ্ছিল। সেই কারণেই শোরগোল পড়ে গিয়েছিল বলে জানান যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train Snake Snake Charmer Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE