Advertisement
২৩ জুলাই ২০২৪
Himachal Pradesh

তুষারপাতে নাজেহাল হিমাচল, বৃষ্টিতে কাংড়ায় ভেসে গেল সেতু, বন্ধ ১০৪টি রাস্তা

রাজ্য প্রশাসন সূত্রে খবর, কুলুতে তিনটি, চম্বা এবং কাংড়ায় একটি করে রাস্তা তুষারপাতের কারণে বন্ধ। কাংড়ায় এত বৃষ্টি হয়েছে যে, একটি সেতু ভেসে গিয়েছে জলের তোড়ে।

হিমাচলে তুষারপাত। ছবি: সংগৃহীত।

হিমাচলে তুষারপাত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৫:০৩
Share: Save:

পূর্ব ভারতের রাজ্যগুলিতে যখন তাপপ্রবাহের দাপট চলছে, বৃষ্টির জন্য যখন হাপিত্যেশ করছে, উল্টো ছবি ধরা পড়ল হিমাচল প্রদেশে। ঝড়-বৃষ্টি আর তুষারপাতে নাজেহাল হিমালয় অঞ্চলের এই রাজ্য। আবহাওয়া দফতর জানিয়েছে, ২২ এবং ২৩ এপ্রিলে রাজ্যের বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ-সব বৃষ্টি হবে। এ বিষয়ে সতর্কতাও জারি করেছে মৌসম ভবন।

শনিবার রাজ্যের বিভিন্ন জায়গায় তুষারপাত হওয়ায় ১০৪টি রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। বন্ধ হয়ে গিয়েছে তিনটি জাতীয় সড়কও। রাজ্য প্রশাসন সূত্রে খবর, কুলুতে তিনটি, চম্বা এবং কাংড়ায় একটি করে রাস্তা তুষারপাতের কারণে বন্ধ। কাংড়ায় এত বৃষ্টি হয়েছে যে, একটি সেতু ভেসে গিয়েছে জলের তোড়ে। এ ছাড়াও মানালি-কেলঙে সিসুর সেল্‌ফি পয়েন্টে ধস নামার কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে গিয়েছে।

আগামী দিনে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। ২১-২৬ এপ্রিল পর্যন্ত জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে বৃষ্টি এবং তুষারপাত দুই-ই চলবে। অন্য দিকে, উত্তর পঞ্জাব, উত্তর হরিয়ানাতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। ২২ এপ্রিল পশ্চিম রাজস্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ২১-২৪ এপ্রিল পর্যন্ত অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজ়োরাম এবং ত্রিপুরায় ঝড়ের পূর্বাভাস রয়েছে।

উত্তর-পূর্ব এবং পশ্চিম এবং মধ্য ভারতের কিছু অংশে বৃষ্টির পূর্বাভাস দিলেও ঝাড়খণ্ড, ওড়িশা, ছত্তীসগঢ় এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপপ্রবাহ জারি থাকবে বলেই জানিয়েছেন মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

himachal pradesh Snowfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE