Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rahul Gandi

গুজব উড়িয়ে ‘রাহুল ফেরাও’ ডাক দলে

এ বার কোথায়? ফের ইতালি? ফেসবুক-টুইটারে গুঞ্জন, এ বার তিনি জার্মানিতে! কিন্তু কেন?

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৫৮
Share: Save:

বাজেট অধিবেশন শুরুর আগের দিন থেকে দিল্লিতে জোর গুজব, তিনি না কি ফের বিদেশ পাড়ি দিয়েছেন! বিরোধী শিবিরে ফের হইচই। অভিযোগ, যখনই নরেন্দ্র মোদী সরকার চাপের মুখে পড়ে, তখনই বিদেশ চলে গিয়ে রাহুল গাঁধী নিজে তো হাস্যাস্পদ হনই, মোদী সরকারকেও সুবিধা করে দেন।
এ বার কোথায়? ফের ইতালি? ফেসবুক-টুইটারে গুঞ্জন, এ বার তিনি জার্মানিতে! কিন্তু কেন?
এই নিয়ে জল্পনার মুখে অবশেষে কংগ্রেস জানাল, রাহুল গাঁধী বিদেশে যাননি। তিনি দেশেই রয়েছেন। কংগ্রেসের জনসংযোগ বিভাগের সচিব প্রণব ঝা-র মন্তব্য, “রাহুল গাঁধী ভারতেই রয়েছেন। স্যুট-বুটের সরকার থেকে দেশকে মুক্ত করার বিরুদ্ধে যে আন্দোলন চলছে, তার পাশে দাঁড়িয়ে রয়েছেন তিনি। বিজেপির এই নজর ঘোরানোর খেলার ফাঁদে পা না দিতে সকলকে অনুরোধ করছি।”
বিজেপি নেতারাই এই গুজব ছড়িয়েছিলেন কি না, তা নিয়ে তাঁরা মুখ খুলতে চাননি। তবে রবিবার কংগ্রেসের অন্দরমহল থেকে ফের রাহুল ফেরাও-এর দাবি উঠে গিয়েছে। রাহুল গাঁধীকে কংগ্রেসের সভাপতি পদে ফেরানোর দাবি জানিয়ে প্রস্তাব পাশ করেছে দিল্লির প্রদেশ কংগ্রেস কমিটি। জুন মাসে কংগ্রেস সভাপতি পদের নির্বাচন। কংগ্রেসের নেতারা মনে করছেন, আগামী কয়েক মাসে আরও বেশ কিছু প্রদেশ কংগ্রেস কমিটিতে একই সুরে প্রস্তাব গৃহীত হবে। রাহুল নিজে এখনও সভাপতি পদে ফিরতে নিমরাজি হলেও তাঁর গোষ্ঠীর নেতারা চাইছেন, তিনি ফের দায়িত্ব নিন। সে কারণেই রাহুলের উপর একই সঙ্গে চাপ ও তাঁর ফেরার জমি তৈরি করতে চাইছেন তাঁরা। রাহুলের আস্থাভাজন বলে পরিচিত, দিল্লি প্রদেশ কংগ্রেসের সভাপতি অনিল চৌধরি বলেন, “কংগ্রেসের শীর্ষপদে রাহুল গাঁধীর মতোই শক্তিশালী নেতা প্রয়োজন। সাম্প্রদায়িক, একনায়কতান্ত্রিক ও অগণতান্ত্রিক শক্তি যে ভাবে দেশকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে, তার মোকাবিলায় রাহুলকেই দরকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE