Advertisement
১৩ জুন ২০২৪
Jhelum River

ঝিলম নদীতে উল্টে গেল যাত্রীবোঝাই নৌকা, মৃত্যু কমপক্ষে চার জনের, নিখোঁজ এখনও অনেকে

মঙ্গলবার সকালে শ্রীনগরের ঝিলম নদীতে বেশ কয়েক জন যাত্রী নিয়ে একটি নৌকা সওয়ার হয়েছিল। তবে মাঝ নদীতে গিয়ে উল্টে যায় যাত্রীবোঝাই নৌকাটি। ওই নৌকাতে ছিল ১০ থেকে ১২ জন স্কুল ছাত্র।

4 dead as boat with students overturns in Srinagar\\\'s River Jhelum

ঝিলম নদীতে নৌকাডুবি। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১১:১১
Share: Save:

ঝিলম নদীতে নৌকাডুবির ঘটনায় এখনও পর্যন্ত চার জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত তিন জন। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে ঝিলমের জলে এখনও নিখোঁজ আরও অনেকে।

মঙ্গলবার সকালে শ্রীনগরের ঝিলম নদীতে বেশ কয়েক জন যাত্রী নিয়ে একটি নৌকা সওয়ার হয়েছিল। তবে মাঝনদীতে গিয়ে উল্টে যায় যাত্রীবোঝাই নৌকাটি। ওই নৌকাতে ছিল ১০ থেকে ১২ জন স্কুল ছাত্র। সকলেই জলে তলিয়ে যায়। খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। চলছে উদ্ধারকাজ।

পুলিশ সূত্রে খবর, এখনও পর্যন্ত বেশ কয়েক জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে আরও অনেকে জলের তলায় রয়েছেন। যত দ্রুত সম্ভব সকলকে উদ্ধার করে আনা যায়, সেটাই প্রাথমিক লক্ষ্য। ঝিলম নদীতে স্রোত বেশি থাকায় উদ্ধার কাজে সমস্যা হচ্ছে বলে জানাচ্ছে উদ্ধারকারী দল।

শ্রীনগরের এসএমএইচএস হাসপাতালের সুপার মুজাফ্‌ফর জারগার জানান, সকাল থেকে সাত জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। যাঁদের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে। অন্য তিন জন চিকিৎসাধীন। তবে তাঁদের শারীরিক অবস্থাও ভাল নয়।

প্রসঙ্গত, দিন কয়েক ধরেই শ্রীনগরের ওই অঞ্চলে প্রচুর বৃষ্টি হচ্ছে। তার জেরে নদীর জলস্তর বৃদ্ধি পেয়েছে। সোমবার অতিরিক্ত বৃষ্টির কারণে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে ধস নামে। ফলে ওই রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। জম্মু ও কাশ্মীর ট্রাফিক পুলিশ জানিয়েছে, ভূমিধসের কারণে এনএইচ-৪৪ পুরোপুরি অবরুদ্ধ। ওই পথ এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে সকলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boat Boat overturned Dead Jammu Kashmi Srinagr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE