Advertisement
০৩ মে ২০২৪
Sonia Gandhi

আপত্তি উপেক্ষা করে আপের পাশে সনিয়া

সোমবার মণিপুর নিয়ে হট্টগোলের সময় রাজ্যসভা থেকে সঞ্জয় সিংহকে সাসপেন্ড করা হয়। তিনি সংসদ চত্বরেই ধর্নায় বসেছেন। তাঁর সঙ্গে পালা করে বিরোধী দলের সাংসদরা যোগ দিচ্ছেন।

An image of Sonia Gandhi

সনিয়া গান্ধী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ০৮:০৯
Share: Save:

জাতীয় রাজনীতির স্বার্থে রাজ্য স্তরের বিরোধিতাকে দূরে সরিয়ে রাখার ইঙ্গিত দিলেন সনিয়া গান্ধী। মঙ্গলবারই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে, সনিয়া গান্ধীদের সঙ্গে দেখা করে আম আদমি পার্টির সঙ্গে জোটের বিরোধিতা করেন পঞ্জাবে কংগ্রেসের বিরোধী দলনেতা প্রতাপ সিংহ বাজওয়া। কিন্তু আজ সনিয়া সংসদে ঢোকার সময় রাজ্যসভা থেকে সাসপেন্ড হয়ে যাওয়া সাংসদ সঞ্জয় সিংহের সঙ্গে দেখা করেন। তাঁকে জানান, “আমার সমর্থন আপনার সঙ্গে রয়েছে।”

সোমবার মণিপুর নিয়ে হট্টগোলের সময় রাজ্যসভা থেকে সঞ্জয় সিংহকে সাসপেন্ড করা হয়। তিনি সংসদ চত্বরেই ধর্নায় বসেছেন। তাঁর সঙ্গে পালা করে বিরোধী দলের সাংসদরা যোগ দিচ্ছেন। মঙ্গলবার শরদ পওয়ারও সঞ্জয়ের সঙ্গে যোগ দেন। বুধবার সকালে সনিয়া তাঁর সঙ্গে কথা বলেন। মঙ্গলবারই পঞ্জাবের বাজওয়া সনিয়া-খড়্গেকে বলেছিলেন, জাতীয় স্তরে ইন্ডিয়া জোটে কংগ্রেস ও আম আদমি পার্টি এক মঞ্চে আসায় পঞ্জাবে কংগ্রেসের সমস্যা হবে। কারণ পঞ্জাবে শাসক দলে আপ-এর সঙ্গেই কংগ্রেসের লড়াই। বাজওয়ার সুপারিশ ছিল, জাতীয় স্তরে জোটে থাকলেও কেরলে যেমন কংগ্রেস বনাম সিপিএমের লড়াই চলছে, পঞ্জাবেও যেন তেমন নীতিই নেওয়া হয়। কংগ্রেস সূত্রের বক্তব্য, পশ্চিমবঙ্গে তৃণমূলের সঙ্গে কংগ্রেসের বিরোধ থাকলেও জাতীয় স্তরে দু’দলই জোটে রয়েছে। পঞ্জাবেও সেই নীতি থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE