Advertisement
১৯ এপ্রিল ২০২৪
sonia gandhi

National Herald Case: শরীর অসুস্থ, ইডি দফতরে চিঠি পাঠিয়ে হাজিরা থেকে কয়েক সপ্তাহের অব্যাহতি চাইলেন সনিয়া

ইডি-কে পাঠানো চিঠিতে কংগ্রেস সভানেত্রী জানান, সম্প্রতি করোনা আক্রান্ত হওয়ার কারণে তাঁর শরীর অসুস্থ এবং ফুসফুসেও সংক্রমণ দেখা দিয়েছে।

সনিয়া গাঁধী।

সনিয়া গাঁধী। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১৭:২০
Share: Save:

ন্যাশনাল হেরাল্ড মামলায় হাজিরার তারিখ কয়েক সপ্তাহ পিছনোর অনুরোধ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দফতরে চিঠি পাঠালেন সনিয়া গাঁধী। ইডি-কে পাঠানো চিঠিতে কংগ্রেস সভানেত্রী জানান, সম্প্রতি করোনা আক্রান্ত হওয়ার কারণে তাঁর শরীর অসুস্থ এবং ফুসফুসেও সংক্রমণ দেখা দিয়েছে। তাই পুরোপুরি সুস্থ হয়ে ওঠা পর্যন্ত ইডি দফতরে হাজিরা থেকে অব্যাহতি চাইলেন সনিয়া। ন্যাশনাল হেরাল্ড মামলায় আগামী ২৩ জুন সনিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি। এর আগে চলতি মাসের আট তারিখ কংগ্রেস সভানেত্রীকে এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ইডি। কিন্তু কোভিড সংক্রমণের কারণে সেই সময় ইডি দফতরে হাজিরা দিতে পারেননি তিনি।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ একটি টুইট বার্তায় জানিয়েছেন, ‘কোভিডজনিত অসুস্থতা এবং ফুসফুসের সংক্রমণের কারণে সনিয়া গাঁধীকে চিকিৎসকেরা বাড়িতে বিশ্রামের পরামর্শ দিয়েছেন। তাই কংগ্রেস সভানেত্রী বুধবার ইডি-কে চিঠি পাঠিয়ে জানিয়েছেন, পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তাঁকে যেন হাজিরা দিতে না বলা হয়।’

করোনা আক্রান্ত হওয়ার পর সনিয়া গাঁধীকে ১২ জুন রবিবার হাসপাতালে ভর্তি করানো হয়। এর দিন কয়েক আগেই তিনি করোনা আক্রান্ত হন। তবে প্রথমে বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন কংগ্রেস সভানেত্রী। পরে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। এর পর প্রায় আট দিন হাসপাতালে কাটিয়ে বাড়ি ফেরেন সনিয়া।

ইতিমধ্যেই সনিয়া-পুত্র রাহুল গাঁধীকে উক্ত মামলায় জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারী সংস্থা। এর আগে গত সপ্তাহের সোম থেকে বুধবার, টানা তিন দিন জিজ্ঞাসাবাদ করা হয়েছিল রাহুলকে। এক দিনের বিরতি দিয়ে চতুর্থ দফায় ফের তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার তলব করা হয়েছিল। কিন্তু রাহুল তাঁর মা তথা কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী হাসপাতালে চিকিৎসাধীন থাকার কারণে কয়েক দিনের ছাড় দেওয়ার আবেদন জানান। তা মেনে নিয়ে শুক্রবারের পরিবর্তে সোমবার তাঁকে ফের ডেকে ন’ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE