Advertisement
১৭ মে ২০২৪
Bihar Road Accident

বিহারে ধর্মীয় শোভাযাত্রার উপর লরি উল্টে ৭ শিশু-সহ মৃত্যু ৮ জনের, টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

রবিবার রাতে বিহারের বৈশালী জেলার নয়াগাঁওয়ে ধর্মীয় শোভাযাত্রার জন্য সমবেত হয়েছিলেন স্থানীয় কয়েকজন। জাতীয় সড়কের ধারে একটি গাছে ধাক্কা মেরে লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

রাস্তা ঘেরাও করে বিক্ষোভ স্থানীয়দের।

রাস্তা ঘেরাও করে বিক্ষোভ স্থানীয়দের। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১২:৫২
Share: Save:

বিহারে পথ দুর্ঘটনায় মৃত্যু হল ৭ শিশু-সহ মোট ৮ জনের। গুরুতর আহত হয়েছেন ৪ জন। রবিবার রাতে সে রাজ্যের বৈশালী জেলার নয়াগাঁওয়ে ধর্মীয় শোভাযাত্রার জন্য সমবেত হয়েছিলেন স্থানীয় কয়েকজন। জাতীয় সড়কের উপর তাঁরা যখন দাঁড়িয়েছিলেন, তখন একটি লরি গাছে ধাক্কা মেরে শোভাযাত্রার ভিতরে ঢুকে পড়ে। তারপরই নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, লরিটিকে বেপরোয়া ভাবে চালানো হচ্ছিল। বৈশালীর পুলিশ সুপার মণীশ জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্ত শুরু করা হচ্ছে।

দুর্ঘটনার পরেই উত্তেজিত জনতা জাতীয় সড়কের উপর দাঁড়িয়ে থাকা কিছু গাড়িতে আগুন লাগিয়ে দেয়। টায়ার জ্বেলে রাস্তা অবরোধ করে তাঁরা মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানায়। এ বিষয়ে জেলা প্রশাসনের তরফে আশ্বাস দেওয়া হলেও, উত্তেজিত জনতা মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বিবৃতি দাবি করেন।

পরে এই ঘটনা নিয়ে টুইট করে দুঃখপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারগুলিকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা জানান। বৈশালীর জেলাশাসক ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে তদারকি করেন। এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রধানমন্ত্রীর সচিবালয়ের তরফে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের পরিবারকে পঞ্চাশ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE