Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Srinagar Medical Student: পাকিস্তানের নামে বন্ধুদের জয়ধ্বনির বিরোধিতা, কাশ্মীরের ডাক্তারি পড়ুয়াকে খুনের হুমকি

পাকিস্তানের নামে জয়ধ্বনি দেওয়ার অভিযোগে ইউএপিএ ধারায় মামলা রুজু করে তদন্তে নেমেছে জম্মু-কাশ্মীর পুলিশ। বেশ কয়েক জনকে আটক করা হয়েছে।

সংবাদ সংস্থা
শ্রীনগর ২৮ অক্টোবর ২০২১ ১০:৪০
Save
Something isn't right! Please refresh.
ডাক্তারি পড়ুয়া অনন্যা (বাঁ দিকে), ভিডিয়োর অংশ বিশেষ (ডান দিকে)।

ডাক্তারি পড়ুয়া অনন্যা (বাঁ দিকে), ভিডিয়োর অংশ বিশেষ (ডান দিকে)।
টুইটার থেকে নেওয়া।

Popup Close

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম খেলায় পাকিস্তানের কাছে ১০ উইকেটে পরাজিত হয়েছে কোহলীর ভারত। ম্যাচের ফলাফলের পর পাকিস্তানের নামে জয়ধ্বনি দেওয়ার অভিযোগ ওঠে শ্রীনগরের একটি মেডিক্যাল কলেজের পড়ুয়াদের একাংশের বিরুদ্ধে। বন্ধুদের পাকিস্তানের নামে জয়ধ্বনি দেওয়ার আপত্তি জানিয়ে এ বার খুনের হুমকি পেলেন এক পড়ুয়া।

Advertisement

শ্রীনগরের এসকেআইএমএস সওরা কলেজের এমবিবিএস পড়ুয়া অনন্যা জামওয়াল। রবিবার তিনি ভারত-পাকিস্তানের খেলা দেখছিলেন বন্ধুদের সঙ্গে। ম্যাচে ভারত হারতেই কয়েক জন পড়ুয়া পাকিস্তানের নামে জয়ধ্বনি দিতে শুরু করেন। দাবি, পাকিস্তানের নামে জয়ধ্বনি দেওয়া পড়ুয়াদের বিরোধিতা করেন অনন্যা। পরে এই বিষয়ে পুলিশে অভিযোগও দায়ের হয়। ইউএপিএ ধারায় শুরু হয়েছে মামলা।

অনন্যার অভিযোগ, এই ঘটনার পরই তাঁর কাছে খুনের হুমকি আসতে থাকে। নেটমাধ্যমে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা তাঁকে নিশানা করতে থাকেন।

ওই মেডিক্যাল কলেজের এক পড়ুয়া অনন্যাকে ‘আরএসএস’ এবং ‘পুলিশের চর’ হিসেবে অভিহিত করে টুইট করেন। তাঁর অভিযোগ, অনন্যাই লুকিয়ে ভিডিয়ো করেছেন এবং তা পুলিশের হাতে তুলে দিয়েছেন। পুলিশ সেই ভিডিয়োর ভিত্তিতে ইউএপিএ ধারায় মামলা রুজু করেছে।

পাল্টা অনন্যার দাবি, তিনি পুলিশের চর নন। পুলিশকে ভিডিয়ো সরবরাহ করাও তাঁর কাজ নয়। তিনি কেবল ভারত বিরোধী স্লোগানের বিরোধিতা করেছিলেন। ভবিষ্যতেও করবেন।

জম্মু-কাশ্মীর পুলিশ ইউএপিএ ধারায় সরকারি মেডিক্যাল কলেজের কয়েক জন পড়ুয়ার বিরুদ্ধে পৃথক দু’টি মামলা রুজু করেছে। একই অভিযোগে কাশ্মীরের সাম্বা জেলা থেকে ছ’জনকে আটক করেছে পুলিশ।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement