Advertisement
১১ মে ২০২৪
Madhya Pradesh

Madhya Pradesh: দলিত যুবকের বিয়ের শোভাযাত্রায় পাথর, অভিযুক্তদের বাড়ি ভাঙল স্থানীয় প্রশাসন

ঘটনার সূত্রপাত ডিজে বাজানোকে কেন্দ্র করে। নিষেধ করা সত্ত্বেও ডিজে কেন বন্ধ করা হয়নি, তার পরই শোভাযাত্রার উপর হামলা চালানোর অভিযোগ ওঠে।

বাড়ি ভাঙছে প্রশাসন।

বাড়ি ভাঙছে প্রশাসন।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৮:৩২
Share: Save:

এক দলিত যুবকের বিয়ের শোভাযাত্রা লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ উঠল বেশ কয়েক জনের বিরুদ্ধে। অভিযুক্তদের মধ্যে কয়েক জনকে চিহ্নিত করে তাঁদের বাড়ি ভাঙল স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশে।

রাজ্যের জিরাপুর পুরনিগমের চেয়ারম্যান অশ্বিন রাম বলেন, “বৃহস্পতিবার রাতে পাথর ছোড়ার ঘটনায় ২১ জনের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। ১৮ অভিযুক্তের বাড়ি চিহ্নিত করা হয়েছে। যাঁদের বাড়ি চিহ্নিত করা হয়েছে, জবরদখল করে বাড়ি বানিয়েছেন তাঁরা। সেই বাড়িগুলিই ভাঙা হবে।”

ঘটনার সূত্রপাত ডিজে বাজানোকে কেন্দ্র করে। নিষেধ করা সত্ত্বেও ডিজে কেন বন্ধ করা হয়নি, তার পরই বিয়ের শোভাযাত্রার উপর হামলা চালানোর অভিযোগ ওঠে। বরযাত্রীদের মারধরও করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় ছ’জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এই ঘটনা নিয়েই রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ ঘটনার নিন্দা করার পাশাপাশি পাল্টা অভিযোগ তুলেছেন, যাঁরা নির্দোষ, তাঁদেরও ঘর ভাঙা হচ্ছে। এটা ঠিক নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Dalit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE