Advertisement
২২ মে ২০২৪
Kota

আরও এক ছাত্রের রহস্যমৃত্যু রাজস্থানের কোটায়, চলতি সপ্তাহে এই নিয়ে তিন ঘটনা

মৃত ছাত্রের নাম মণীশ প্রজাপত (১৭)। উত্তরপ্রদেশের আজ়মগড়ের বাসিন্দা ওই ছাত্র। নিজেকে সে শেষ করেছে বলে প্রাথমিক অনুমান পুলিশের।

representative photo of deadbody

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কোটা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১০:১৮
Share: Save:

রাজস্থানের কোটায় আরও এক ছাত্রের মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এল। বৃহস্পতিবার ওই ছাত্র আত্মঘাতী হয়েছে বলে দাবি। এই নিয়ে গত এক সপ্তাহে তিন ছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটল। তদন্ত শুরু করেছে পুলিশ।

মৃত ছাত্রের নাম মণীশ প্রজাপত (১৭)। উত্তরপ্রদেশের আজ়মগড়ের বাসিন্দা ওই ছাত্র। গত ছয় মাস ধরে কোটার একটি শিক্ষা প্রতিষ্ঠানে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল সে। ঘটনাস্থল থেকে কোনও সুইসাইড নোট উদ্ধার করা হয়নি।

কী কারণে ওই ছাত্রের মৃত্যু হল, তার তদন্ত শুরু করেছে পুলিশ। আত্মহত্যা হলেও তার কারণ কী, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। চলতি বছরে এই নিয়ে কোটায় মোট ২১ জন ছাত্রের আত্মহত্যার অভিযোগ উঠল।

ডাক্তারি, ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির জন্য প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে সারা দেশে নাম করেছে রাজস্থানের কোটা। কিন্তু সেখানেই প্রস্তুতি নিতে আসা পড়ুয়াদের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় যে লাগাম টানা যাচ্ছে না, তা আরও এক বার প্রকাশ্যে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kota Death Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE