Advertisement
১৮ মে ২০২৪
Crime

তিন কোটি টাকায় কিডনি বিক্রি করতে গিয়ে কয়েক লক্ষ টাকা খোয়ালেন নার্সিং পড়ুয়া!

কিডনি বিক্রির চেষ্টা করেছিলেন এক তরুণী। বিক্রি করতে গিয়ে কয়েক লক্ষ টাকা খোয়ালেন এক নার্সিং পড়ুয়া। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

কিডনি বিক্রি করতে গিয়ে প্রতারণার শিকার নার্সিং ছাত্রী।

কিডনি বিক্রি করতে গিয়ে প্রতারণার শিকার নার্সিং ছাত্রী। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২২ ১৫:৩১
Share: Save:

কিডনি বিক্রি করতে গিয়ে সাইবার প্রতারণার শিকার হলেন এক নার্সিং পড়ুয়া। কিডনি বিক্রি করে তিন কোটি টাকা পাওয়ার আশায় ছিলেন ওই তরুণী। কিন্তু প্রতারকদের ফাঁদে পা দিয়ে ১৬ লক্ষ টাকা খোয়ালেন ছাত্রী। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে।

হায়দরাবাদের গুন্টুর জেলার বাসিন্দা ওই নার্সিং পড়ুয়া সোমবার প্রতারণার অভিযোগ দায়ের করেছেন। অভিযোগপত্রে তিনি উল্লেখ করেছেন যে, কিডনি বিক্রির চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু নিজেই ১৬ লক্ষ টাকা খুইয়েছেন।

পুলিশ সূত্রে খবর, সমাজমাধ্যমে প্রবীণ রাজ নামে এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ হয়েছিল তরুণীর। কিডনি বিক্রির বিনিময়ে ওই তরুণীকে ৩ কোটি টাকা দেওয়ার কথা বলা হয়। ওই ব্যক্তি তরুণীকে জানান যে, অস্ত্রোপচারের আগে তাঁকে পুরো টাকার ৫০ শতাংশ দেওয়া হবে। বাকি টাকা দেওয়া হবে অস্ত্রোপচারের পর।

তরুণীর অভিযোগ, কিডনি বিক্রির জন্য কর ও পুলিশের যাচাই প্রক্রিয়ার খরচ বাবদ তাঁর কাছ থেকে ১৬ লক্ষ টাকা চাওয়া হয়। সেই মতো ওই অঙ্কের টাকা পাঠান তরুণী।

কিন্তু পরে তাঁর সন্দেহ হয়। সেই কারণে অভিযুক্তদের কাছ থেকে ১৬ লক্ষ টাকা ফেরত চান তিনি। টাকা নেওয়ার জন্য তরুণীকে দিল্লিতে যেতে বলেন অভিযুক্তরা। দিল্লির একটি ঠিকানাও দেওয়া হয় তাঁকে। কিন্তু ওই ঠিকানাটি ভুয়ো।

তবে ওই তরুণী নিজে থেকে পুলিশের দ্বারস্থ হননি। তরুণীকে তাঁর বাবা নিজের একটি এটিএম কার্ড দিয়েছিলেন। সম্প্রতি তরুণীর বাবা লক্ষ করেন যে, তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়েছে। এ নিয়ে তরুণীর কাছে জানতে চান তাঁর বাবা। তবে কোনও সদুত্তর দিতে পারেননি তিনি। তরুণীকে বাড়ি ফিরতে বলেন তাঁর বাবা। এর পরই হায়দরাবাদের হস্টেল ছেড়ে পালান তরুণী। পরে তাঁর এক বন্ধুর বাড়ি থেকে তরুণীকে উদ্ধার করা হয়। শেষে পুলিশের কাছে সমস্ত কিছু ভাঙেন তরুণী।

অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করেছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE