Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Sukesh Chandrasekhar

সরকারি আধিকারিক সেজে সাড়ে ৩ কোটির প্রতারণা, জেলবন্দি সুকেশের বিরুদ্ধে নয়া চার্জশিট ইডির

ইডির অভিযোগ, সুকেশের প্রতারণার শিকার হয়েছেন আর্থিক সংস্থা রেলিগেয়ার ফিনভেস্ট-এর প্রাক্তন প্রোমোটার মলবিন্দর সিংহের স্ত্রী যাপনা সিংহ।

Picture of Sukesh Chandrasekhar

২০০ কোটির প্রতারণা এবং তোলাবাজি মামলায় জেলবন্দি কনম্যান সুকেশ চন্দ্রশেখর। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৭:৩৭
Share: Save:

২০০ কোটি টাকা প্রতারণা এবং তোলাবাজি মামলায় আগে থেকেই জেলবন্দি ছিলেন কনম্যান সুকেশ চন্দ্রশেখর। এ বার তাঁর বিরুদ্ধে সাড়ে ৩ কোটি টাকা প্রতারণার অভিযোগ করে চার্জশিট দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শনিবার সুরেশের বিরুদ্ধে আর্থিক দুর্নীতি দমন আইনের একাধিক ধারায় মামলা রুজু করেছে কেন্দ্রীয় সংস্থাটি।ইডির অভিযোগ, সুকেশের প্রতারণার শিকার হয়েছেন আর্থিক সংস্থা রেলিগেয়ার ফিনভেস্ট-এর প্রাক্তন প্রোমোটার মলবিন্দর সিংহের স্ত্রী যাপনা সিংহ। যাপনার অভিযোগ, সরকারি আধিকারিকের পরিচয় দিয়ে ফোন করে তাঁর কাছ থেকে সাড়ে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন সুকেশ। পটীয়ালা হাউস কোর্টের বিচারক দেবেন্দ্র সিংহের এজলাসে এই মামলাটি রুজু করা হয়েছে।

ইডির দাবি, আর্থিক দুর্নীতি দমন আইনের ৩ এবং ৪ ধারায় সুকেশের বিরুদ্ধে ওই বিপুল অর্থ প্রতারণার প্রমাণ রয়েছে তাদের কাছে। আদালতে তাদের আরও দাবি, তদন্তকারীদের কাছে ইচ্ছা করেই তথ্যপ্রমাণ গোপন করছেন সুকেশ। এমনকি, প্রতারণার মামলার তদন্তে সহযোগিতা করছেন না তিনি। ফলে তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করা জরুরি।

সংবাদ সংস্থা সূত্রে খবর, মামলাটি নিজের এজলাসে তালিকাভুক্ত করা হবে কি না, সে বিষয়টি ১৮ এপ্রিল বিবেচনা করবেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE