Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Noida

Noida: নয়ডায় জমি কিনেও হাতে পাননি মালিক! প্রশাসনকে ১০০ কোটি টাকা দিতে বলল সুপ্রিম কোর্ট

মামলাটি নগর দায়রা আদালত থেকে হাই কোর্টে যায় এবং সেখান থেকে অবশেষে সুপ্রিম কোর্টে পৌঁছয়। সুপ্রিম কোর্ট মামলাটি শোনার পর জমির মালিকের পক্ষেই রায় দেয়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়ডা শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১২:০২
Share: Save:

১৯৯৭ সালে নয়ডায় ৭,৪০০ বর্গ মিটারের দু'টি জমি কিনেছিলেন এক ব্যক্তি। অভিযোগ, কেনার পর থেকে সেই জমি হাতেই পাননি তিনি। কেন না যখনই তিনি সেই জমি নিতে গিয়েছেন নয়ডা প্রশাসন তাঁকে বার বারই জানিয়েছে, জমিটি তাদের মালিকানাধীন।

এর পরই আদালতের দ্বারস্থ হন ওই ব্যক্তি। আদালতে তিনি আবেদন করেন, জমি কেনার পরেও তাঁকে মালিকানা দিতে অস্বীকার করছে নয়ডা প্রশাসন। অতএব দ্রুত সেই জমি ফেরাতে প্রশনাসকে নির্দেশ দেওয়া হোক। আদালত ওই জমি ফেরাতে নির্দেশ দেয় নয়ডা প্রশাসনকে। কিন্তু তার পরেও আদালতের নির্দেশ অবমাননা করে সেই জমি টেন্ডার দেওয়ার ব্যবস্থা করে তারা। এবং ২০০৪ সালে এক প্রোমোটারের হাতে তুলে দেওয়া হয়।

মামলাটি নগর দায়রা আদালত থেকে হাই কোর্টে যায় এবং সেখান থেকে অবশেষে সুপ্রিম কোর্টে পৌঁছয়। সুপ্রিম কোর্ট মামলাটি শোনার পর জমির মালিকের পক্ষেই রায় দেয়। এবং দ্রুত তাঁর হাতে জমি তুলে দেওয়ার জন্য নয়ডা প্রশাসনকে নির্দেশ দিয়েছে। একই সঙ্গে ১০০ কোটি টাকার জরিমানাও করা হয়েছে। প্রতি বর্গমিটারে ১ লক্ষ ১০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে প্রশাসনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Noida Supreme Court Land
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE