Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

Tripura Civic Polls: ত্রিপুরায় পুরভোট পিছতে তৃণমূলের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট

সংবাদ সংস্থা
আগরতলা ২৩ নভেম্বর ২০২১ ১৬:৫৫


ছবি: সংগৃহীত।

ত্রিপুরায় দলীয় নেতা-কর্মীদের উপর বারংবার হামলা এবং সন্ত্রাসের অভিযোগে ওই রাজ্যে পুরভোট পিছিয়ে দেওয়ার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। তবে মঙ্গলবার সে আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। একই সঙ্গে রাজ্যে সুষ্ঠু ও অবাধ পুরভোটের জন্য ত্রিপুরা পুলিশকে সুরক্ষা বাড়াতে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। মঙ্গলবার সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি বিক্রম নাথের দুই সদস্যের বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

সুপ্রিম কোর্টের নির্দেশের পর আগামী ২৫ নভেম্বর, বৃহস্পতিবার নির্ধারিত সূচি মেনেই ত্রিপুরায় পুরভোট হবে। তবে এই নির্বাচনে অতিরিক্ত বাহিনী প্রয়োজন কি না, তা নিয়ে বুধবার সকালের মধ্যে ত্রিপুরার রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকের জন্য তৃণমূলকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। যদিও পুরভোটের দিন রাজ্যে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের জন্য ইতিমধ্যেই ত্রিপুরা প্রশাসনকে বলেছে শীর্ষ আদালত।

Advertisement

ত্রিপুরায় বিপ্লব দেব প্রশাসন তাদের ভোটপ্রচার-সহ যাবতীয় রাজনৈতিক কর্মসূচিতে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছিল তৃণমূল। এমনকি, তাদের নেতা-কর্মীদের উপর বিজেপি একাধিক বার হামলাও চালিয়েছে বলে দাবি জোড়াফুল শিবিরের। ত্রিপুরা সফরে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও সুর চড়িয়েছেন বিপ্লব দেবের বিরুদ্ধে। অভিষেকের দাবি, ১১ নভেম্বর সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করেই ত্রিপুরায় সন্ত্রাস চালাচ্ছে বিপ্লব দেবের গুন্ডাবাহিনী। এ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব। মঙ্গলবার ওই আবেদনের শুনানিতে সুপ্রিম কোর্ট জানিয়েছে, তৃণমূলের এই অভিযোগের পরিপ্রেক্ষিতে ত্রিপুরা পুলিশকে বিভেদহীন ভাবে পদক্ষেপ করতে হবে।

আরও পড়ুন

Advertisement