Advertisement
০৪ মে ২০২৪
Gyanvapi Masjid

জ্ঞানবাপী মসজিদ মামলা শুনবে সুপ্রিম কোর্ট, মুসলিম পক্ষকে আবেদন জমা দেওয়ার অনুমতি

বৃহস্পতিবার প্রবীণ আইনজীবী হুজ়েফা আহমাদি সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্ষণ করেন। বলেন, ‘‘রমজান মাস চলছে। মানুষকে মসজিদ চত্বরে প্রার্থনায় অংশ নিতে দেওয়া উচিত।’’

Supreme Court to hear Gyanvapi case

সুপ্রিম কোর্টে জ্ঞানবাপী মসজিদ মামলা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
বারাণসী শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৪:৫৭
Share: Save:

বারাণসীর জ্ঞাপবাপী মসজিদ মামলা শুনবে সুপ্রিম কোর্ট। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মুসলিম পক্ষ মসজিদ চত্বরে প্রার্থনা করার অনুমতি চায়। আদালত জানায়, এই সংক্রান্ত একটি আবেদন জমা দিতে। আগামী ১৪ এপ্রিল এই মামলার শুনানি।

বৃহস্পতিবার প্রবীণ আইনজীবী হুজ়েফা আহমাদি সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্ষণ করেন। বলেন, ‘‘রমজান মাস চলছে। মানুষকে মসজিদ চত্বরে প্রার্থনায় অংশ নিতে দেওয়া উচিত।’’ তা শুনে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এ বিষয়ে আইনজীবী হুজ়েফাকে একটি আবেদন করতে বলেন।

জ্ঞানবাপী মসজিদের ওজু করার জায়গাটিই (ওজুখানা) ইদানীং গোলমালের কেন্দ্রে উঠে এসেছে। হিন্দু পক্ষের দাবি, সেই জায়গাতেই রয়েছে একটি শিবলিঙ্গ। যদিও অন্য পক্ষের পাল্টা দাবি, ওটি প্রার্থনার আগে ফোয়ারার জলে হাত, পা ধোয়ার জায়গা। ফোয়ারাটির ভাঙা অংশকে শিবলিঙ্গ বলে দাবি করা হচ্ছে।

আগামী ১৪ এপ্রিল এই মামলার শুনানি শুরু হবে সুপ্রিম কোর্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gyanvapi Masjid Supreme Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE