Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

মার্চ থেকে পেপসি-কোকা কোলা বিক্রি বন্ধ হচ্ছে তামিলনাড়ুতে

সংবাদ সংস্থা
২৫ জানুয়ারি ২০১৭ ১৯:২৩

খোলা বাজারে আর পাওয়া যাবে না পেপসি ও কোকা কোলা। খুচরো দোকান থেকে শুরু করে বড় রেস্তোরাঁ, সমস্ত বিপণীতেই বয়কট করা হবে এই দুই সংস্থার নরম পানীয়। এমনটাই সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ুর ব্যবসায়ীরা। এই সিদ্ধান্ত কার্যকরী হতে চলেছে ১ মার্চ থেকে।

সম্প্রতি তামিলনাড়ুর ব্যবসায়ী সংগঠন পেপসি ও কোকা কোলা বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিয়েছে। মার্চের প্রথম দিন থেকে তামিলনাড়ুর খুচরো এবং পাইকারি বাজারে বন্ধ করা হবে পেপসি ও কোকা কোলা। কিন্তু কী কারণে ভারতে সর্বাধিক বিক্রিত এই দুই নরম পানীয় সংস্থাকে বয়টক করছে তামিলনাড়ু ট্রেডার্স অ্যাসোশিয়েশন?

আরও পড়ুন: প্রথম ‘ট্রিলিয়নিয়র’ শব্দের জন্ম দিতে চলেছেন বিল গেটস!

Advertisement

নিয়েলসন সংস্থার এক সমীক্ষায় জানা গিয়েছে, এই মুহূর্তে নরম পানীয়ের বাজারের ৮০ শতাংশই দখল করে রেখেছে এই দুই বিদেশী সংস্থা। ফলে প্রতিযোগিতার বাজারে মার খাচ্ছে ভারতের নরম পানীয় কোম্পানিগুলি। আর এই কারণেই বাজার থেকে দুই বহুল প্রচলিত নরম পানীয় তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল তামিলনাড়ুর ব্যবসায়ী সংস্থা। সংস্থার তরফে জানানো হয়েছে, এই সিদ্ধান্ত ফলপ্রসূ করতে ইতিমধ্যেই জোরদার প্রচার শুরু হয়েছে গোটা রাজ্য জুড়ে। এই দুই পানীয় নিষিদ্ধ হলে বাজারে তার কী প্রভাব পড়তে পারে সে সম্বন্ধেও সচেতন করা হচ্ছে ব্যবসায়ীদের।

আরও পড়ুন

Advertisement