Advertisement
১১ মে ২০২৪
Tejashwi Yadav

‘ম্যায় তেজস্বী যাদব বোল রহা হুঁ’, শুনেই সুর নরম করে ‘স্যার’ বলে উঠলেন জেলাশাসক

হালকা সুরেই তেজস্বী তখন নিজের পরিচয় দিয়ে বলেন, ‘‘আমি তেজস্বী যাদব বলছি।’’ সঙ্গে সঙ্গে ও পাশ থেকে ‘স্যার’ সম্বোধনে সুর নরম করে কথা বলতে শুরু করেন জেলাশাসক।

তেজস্বী যাদব

তেজস্বী যাদব ছবি: টুইটার

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১৩:৪৭
Share: Save:

শিক্ষকরা আন্দোলনে বসেছেন। কিন্তু প্রশাসন তাঁদের অনুমতি দিচ্ছে না। সেই আন্দোলনরত শিক্ষকদের সঙ্গেই যোগ দিয়েছিলেন আরজেডি নেতা তেজস্বী যাদব। কেন শিক্ষকরা তাঁদের আন্দোলনের অধিকার থেকে বঞ্চিত হবেন, তা জানতে আন্দোলনস্থল থেকেই সটান জেলাশাসককে ফোন করেন তেজস্বী। আর সেই ফোনের কথাই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ফোনে তেজস্বী বলেন, ‘‘শান্তিপূর্ণ অবস্থান করতে চাইছেন শিক্ষকরা, কিন্তু প্রশাসন তাঁদের অনুমতি দিচ্ছে না। কেন? বারবার তাঁদের বিভিন্ন জায়গা থেকে তুলে দেওয়া হচ্ছে। পুলিশ লাঠিচার্জ করেছে, খাবার ফেলে দিয়েছে। আবার শোনা যাচ্ছে প্রতিদিন আন্দোলনে বসতে দৈনিক অনুমতি নিতে হবে। এমনটা কেন হবে?’’

তখনও জেলাশাসক জানেন না, ফোনের ওপারে কথা বলছেন খোদ তেজস্বী। তিনি উত্তর দেন ‘‘আপনারা আবেদনপত্র পাঠান, আমি দেখব।’’ তেজস্বী পাল্টা প্রশ্ন করেন, ‘‘কতক্ষণের মধ্যে অনুমতি পাবে শিক্ষকরা?’’

তাতে কিছুটা চটে যান জেলাশাসক। তিনি বলে ওঠে্ন, ‘‘এ ভাবে বলা যাবে না।’’ জেলাশাসক পাল্টা কিছুটা কড়া সুরেই বলে বসেন, ‘‘আপনারা এখনও অনুমতির আবেদন করলেন না, তার আগেই জানতে চাইছেন কতক্ষণের মধ্যে অনুমতি দেওয়া হবে?’’

হালকা সুরেই তেজস্বী তখন নিজের পরিচয় দিয়ে বলেন, ‘‘আমি তেজস্বী যাদব বলছি।’’ সঙ্গে সঙ্গে ও পাশ থেকে ‘স্যার’ সম্বোধনে সুর নরম করে কথা বলতে শুরু করেন জেলাশাসক। প্রতিবাদরত শিক্ষকরা এই কাণ্ড দেখে তখন হাততালি দিয়ে উঠেছেন।

এই ঘটনাই পুরোটা ভিডিয়োতে শেযার করেছিলেন কেউ। তারপর থেকেই ভাইরাল হয়েছে ভিডিয়োটি। তেজস্বী যাদবের নেতৃত্বে বিহারের ভোটে সরকার গড়তে না পারলেও ভাল ফল করেছে আরজেডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar Tejashwi Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE