Advertisement
০৬ মে ২০২৪
K Kavitha

৯ ঘণ্টা জেরার পর ইডি দফতর থেকে বেরোলেন কেসিআর-কন্যা কবিতা, আবার তলব ১৬ মার্চ

দিল্লি আবগারি দুর্নীতির মামলায় সম্প্রতি দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে তিহাড় জেলে গিয়ে গ্রেফতার করেছে ইডি। এ বার একই মামলায় টানা জেরার মুখে পড়লেন কে কবিতাও।

file image of K Kavitha

আগামী ১৬ মার্চ আবার কেসিআর-কন্যাকে তলব করেছে ইডি। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ২০:৫৫
Share: Save:

৯ ঘণ্টা পর ইডি দফতর থেকে বেরোলেন বিআরএস নেত্রী তথা তেলঙ্গানারা মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতা। তাঁকে দিল্লি আবগারি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল ইডি। আগামী ১৬ মার্চ তাঁকে আবার ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে।

দিল্লি আবগারি দুর্নীতির মামলায় তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর কন্যাকে টানা ৯ ঘণ্টা জেরা করল ইডি। শনিবার সকাল ১১টা নাগাদ কবিতা ইডি দফতরে ঢোকেন। বেরোন রাত ৮টায়। সূত্রের খবর, কবিতাকে আবার ১৬ মার্চ ডেকে পাঠানো হয়েছে। একই মামলায় সম্প্রতি সিবিআই গ্রেফতার করেছে দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে। অভিযোগ, নতুন আবগারি নীতি প্রণয়নের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থের বেআইনি হাতবদল হয়েছে। দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা এই ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। পরবর্তীতে অবশ্য নয়া আবগারি নীতি প্রত্যাহার করে নেয় দিল্লির অরবিন্দ কেজরীওয়ালের সরকার। সেই মামলারই আর্থিক বিষয়ে তদন্ত করছে ইডি।

তদন্তকারী সংস্থার দাবি, দক্ষিণের লবিকে সুবিধা পাইয়ে দেওয়ার নামে টাকার হাতবদল হয়েছে। যা পৌঁছেছে সিসৌদিয়ার কাছেও। যদিও এই মামলায় ইতিমধ্যেই জমা পড়া চার্জশিটে সিসৌদিয়া বা কবিতার নাম নেই। শুক্রবারই সিসৌদিয়ার জেল হেফাজতের মেয়াদ ফুরোয়। তার ঠিক আগে তিহাড় জেলে গিয়ে সিসৌদিয়াকে গ্রেফতার করে ইডি। বর্তমানে তিনি ইডি হেফাজতে রয়েছেন। একই মামলাতে শনিবার ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়লেন কবিতা।

এই ঘটনায় কেন্দ্রের বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ করেছে আপ এবং বিআরএস। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়ে বিরোধী দমনে কেন্দ্রীয় এজেন্সির বেলাগাম ব্যবহারের অভিযোগ করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক বিজেপি বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

K Kavitha KCR ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE