Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Telangana CM Revanth Reddy

শপথ নেওয়ার কয়েক মিনিটের মধ্যে একটি প্রতিশ্রুতি পূরণ করে ফেললেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী!

বৃহস্পতিবার যখন মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠান চলছিল, তখন অদূরে শোনা যাচ্ছিল বুলডোজারের শব্দ। ভোট-প্রচারের সময় যে প্রতিশ্রুতি দিয়েছিলেন রেবন্ত, তা শপথ শেষ হওয়ার আগেই পূরণ করেছেন।

Telangana Chief Minister Revanth Reddy

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ২২:৫৪
Share: Save:

মুখ্যমন্ত্রীর পদে শপথ গ্রহণের কয়েক মিনিটের মধ্যে জনগণকে দেওয়া একটি প্রতিশ্রুতি পূরণ করে ফেলেছেন তেলঙ্গানার রেবন্ত রেড্ডি। ভোটের প্রচারে বেরিয়ে ওই প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। কথা রাখতে সময় নিলেন না বিন্দুমাত্র।

হায়দরাবাদে মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে লোহার রড দিয়ে ব্যারিকেড করা ছিল। ভোটের প্রচারে বেরিয়েই রেবন্ত জানিয়েছিলেন, তিনি মুখ্যমন্ত্রী হলে ওই লোহার ব্যারিকেড তুলে ফেলবেন। হলও তাই। বৃহস্পতিবার এক দিকে যখন হায়দরাবাদে মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান চলছিল, তখনই অদূরে শোনা যাচ্ছিল বুলডোজার, ট্র্যাক্টরের শব্দ। শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ হওয়ার আগেই ব্যারিকেড ভেঙে ফেলা হয় হায়দরাবাদের প্রগতি ভবনের সামনে থেকে।

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে তেলঙ্গানা-সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন ছিল সেমিফাইনালের সমান। তাতে সার্বিক ভাবে কংগ্রেসের মুখ পুড়েছে। মধ্যপ্রদেশে তারা দাগ কাটতে পারেনি। উল্টে ছত্তীসগঢ় এবং রাজস্থান হাতছাড়া হয়েছে। তবে কংগ্রেসের আশার আলো কেবল তেলঙ্গানা। সেখানে ক্ষমতাসীন বিআরএসকে হারিয়ে দিয়েছে হাত শিবির।

তেলঙ্গানার বিধানসভায় মোট আসনসংখ্যা ১১৯। তার মধ্যে জয়ের জাদুসংখ্যা ছিল ৬০। কংগ্রেস মোট ৬৪টি আসনে জয়লাভ করেছে। বিআরএস জয় পেয়েছে ৩৯টি আসনে। এ ছাড়া, বিজেপি ৮টি আসন পেয়েছে।

কে চন্দ্রশেখর রাওকে কুর্সি থেকে সরিয়ে ২০১৪ সালে গঠিত নতুন রাজ্যটির মুখ্যমন্ত্রী এখন রেবন্ত। হায়দরাবাদের এলবি স্টেডিয়ামে বৃহস্পতিবার দুপুরে শপথ নিয়েছেন তিনি। উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন বিধায়ক মাল্লু ভাট্টি বিক্রমার্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE