Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
KCR Health Update

অসুস্থ কেসিআরকে দেখতে হাসপাতালে রেবন্ত রেড্ডি, প্রাক্তনকে সব সাহায্যের আশ্বাস দিলেন বর্তমান

গত বৃহস্পতিবার গভীর রাতে এরাবল্লির খামারবাড়ি (ফার্মহাউসে)-তে পা পিছলে পড়ে যান কেসিআর। গুরুতর চোট লাগে তাঁর কোমরে। পরে জানা যায় ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) নেতার কোমর ভেঙেছে।

Telangana Chief Minister Revanth Reddy visits KCR in Hospital, assures all help

হাসপাতালে চন্দ্রশেখর রাওয়ের সঙ্গে কথা বলছেন রেবন্ত রেড্ডি। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ২১:১৫
Share: Save:

হাসপাতালে গিয়ে তেলঙ্গানার সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী, অসুস্থ কে চন্দ্রশেখর রাও (যিনি রাজনৈতিক মহলে কেসিআর নামে সমধিক পরিচিত)কে দেখে এলেন বর্তমান মুখ্যমন্ত্রী, কংগ্রেসের রেবন্ত রেড্ডি। প্রাক্তনের শারীরিক পরিস্থিতির খোঁজখবর নিয়ে তাঁকে সব রকম সাহায্যের আশ্বাসও দিলেন বর্তমান।

রবিবার হাসপাতালে গিয়ে কেসিআর-এর পরিজনেদের সঙ্গে দেখা করেন রেবন্ত। সংবাদ সংস্থা এএনআই-এর তরফে প্রকাশিত একটি ভিডিয়োয় দেখা যায়, হাসপাতালে শয্যাশায়ী কেসিআর-এর শারীরিক পরিস্থিতি নিয়ে তাঁর সঙ্গে কথা বলছেন রেবন্ত। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, হাসপাতাল থেকে বেরিয়ে তেলঙ্গানার নতুন মুখ্যমন্ত্রী সংবাদমাধ্যমকে জানান যে, কেসিআর-এর চিকিৎসার বিষয়ে যাবতীয় সাহায্য করতে তিনি মুখ্যসচিব এবং অন্য শীর্ষ পদাধিকারীদের প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন। পরে রেবন্ত বলেন, “আমি কেসিআর-কে অনুরোধ করলাম যে, তেলঙ্গানা বিধানসভায় মানুষের সুবিধা-অসুবিধা নিয়ে আলোচনা করতে দ্রুত সুস্থ হয়ে উঠুন। ভাল প্রশাসনিক ব্যবস্থা গড়ে তুলতে ওঁর পরামর্শ প্রয়োজন।” নেটাগরিকদের অনেকেই রেবন্তের ‘রাজনৈতিক সৌজন্যে’র প্রশংসা করছেন।

গত বৃহস্পতিবার গভীর রাতে এরাবল্লির খামারবাড়ি (ফার্মহাউসে)-তে পা পিছলে পড়ে যান কেসিআর। গুরুতর চোট লাগে তাঁর কোমরে। পরে জানা যায় ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) নেতার কোমর ভেঙেছে। রাতেই তাঁকে হায়দরাবাদের একটি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই তাঁর অস্ত্রোপচার করা হয়। শনিবার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে বিআরএস-এর তরফে একটি পোস্টে লেখা হয়েছে, ‘‘চিকিৎসকদের তত্ত্বাবধানে কেসিআরের কোমরে অস্ত্রোপচার সফল হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, ওঁর শরীর অস্ত্রোপচারে ভাল ভাবে সাড়া দিয়েছে। আপাতত সাধারণ শয্যায় এনে রাখা হয়েছে তাঁকে। তবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে এখনও ছয় থেকে আট সপ্তাহ লাগবে।’’

সদ্য শেষ হওয়া তেলঙ্গানা বিধানসভা নির্বাচনে পরাজিত হয়েছে কেসিআরের দল। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করেছে কংগ্রেস। এক দশক ক্ষমতায় থাকার পরে মুখ্যমন্ত্রীর কুর্সি হারিয়েছেন কেসিআর। বৃহস্পতিবার তেলঙ্গানার নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেছেন রেবন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE