Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Weather Update Of West Bengal

আগামী দু’দিনে রাজ্যবাসীর শীতভাগ্য কেমন? জানাল আলিপুর, ঠান্ডায় পুরুলিয়া হারিয়ে দিল কালিম্পংকে

দক্ষিণবঙ্গে রোদ ঝলমলে আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হলেও উত্তরের দুই জেলায় আগামী দু’দিন বৃষ্টি এবং তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে উত্তরবঙ্গের বাকি জেলায় শুকনো আবহাওয়া থাকবে।

Weather Update of West Bengal winter Season for next two days

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১৯:০২
Share: Save:

অসময়ের বৃষ্টি উত্তুরে হাওয়ার পথে কাঁটা বিছিয়ে দিয়েছিল। তাই ভেজা আবহাওয়ায় দিনের বেলা শীত ভাব বজায় থাকলেও রাতের তাপমাত্রা তেমন নামেনি। তবে শুক্রবার বেলার দিক থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মেঘ সরে গিয়ে রোদ উঠেছিল। সুগম হয়েছিল উত্তুরে ঠান্ডা হাওয়ার পথও। এই পরিস্থিতিতে রাজ্যে আগামী দু’দিনে আরও শীত পড়ার পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস। আগামী দু’দিনে আরও ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। শুধু কলকাতা নয়, দক্ষিণবঙ্গেও অন্য জেলাগুলিতেও পারদ পতনের সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে রোদ ঝলমলে আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হলেও দার্জিলিং এবং কালিম্পং জেলায় আগামী দু’দিন বৃষ্টি এবং তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে উত্তরবঙ্গের বাকি জেলায় শুকনো আবহাওয়া থাকবে। সেই সঙ্গে শীতও পড়বে জাঁকিয়ে।

অন্য দিকে, শীত পড়ার নিরিখে উত্তরের কালিম্পংকেও হারিয়ে দিয়েছে পশ্চিমের পুরুলিয়া। রবিবার কালিম্পঙের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। আর পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.১ ডিগ্রি সেলসিয়াস। এ দিন দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.৪ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। গত বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রিতে পৌঁছে গিয়েছিল। সেখান থেকে পারদ নেমেছে বেশ খানিকটা। দক্ষিণবঙ্গে আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই। বরং উত্তুরে হাওয়া বিনা বাধায় প্রবেশ করতে শুরু করেছে। ফলে চেনা শীতের দেখা মিলতে পারে শীঘ্রই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE