Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Telengana

Yadadri temple: মন্দিরের মাথায় চূড়া বসবে, ১২৫ কেজি সোনা কেনার সিদ্ধান্ত তেলঙ্গানা মন্ত্রিসভায়

মন্দির বানাতে সরকার দেবে ১২৫ কেজি সোনা। আর সেটা যাতে একেবারে খাঁটি সোনা হয় তার জন্য রিজার্ভ ব্যাঙ্কের থেকে কেনার সিদ্ধান্ত হয়েছে।

মন্দিরের চূড়া তৈরি হবে সোনা দিয়ে

মন্দিরের চূড়া তৈরি হবে সোনা দিয়ে

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৯:৩২
Share: Save:

তেলঙ্গানার মন্দির শহর ইয়াদগিরিগুট্টা। সেই শহরে অনেক মন্দির। তার মধ্যে আবার বিখ্যাত শ্রী লক্ষ্মীনারায়ণ স্বামী মন্দির। সেখানেই মন্দিরের চূড়া তৈরি হবে সোনা দিয়ে। রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও ব্যক্তিগত ভাবে সোনা দেবেন। অন্য মন্ত্রীরাও দেবেন। সেই সঙ্গে রাজ্য সরকার দেবে ১২৫ কেজি সোনা। আর সেটা যাতে একেবারে খাঁটি সোনা হয় তার জন্য রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার থেকে কেনার সিদ্ধান্ত নিয়েছে চন্দ্রশেখরের মন্ত্রিসভা।
শাসক দল তেলঙ্গানা রাষ্ট্র সমিতির প্রধান তথা মুখ্যমন্ত্রী চন্দ্রশেখরের সোনার প্রতি টানের নজির আগেও দেখা গিয়েছে। তবে এই ভাবে মন্দিরের জন্য সরকারি উদ্যোগে সোনা কেনার উদাহরণ বেশি পাওয়া যাবে না। চন্দ্রশেখর নিজেই সংবাদ সংস্থাকে জানিয়েছেন, তিনিই হবে প্রথম দাতা। নিজের পরিবারের পক্ষে তিনি ১.১৬ কেজি সোনা দেবেন মন্দিরের ‘গোপূরম’ (চূড়া) নির্মাণের জন্য। একই সঙ্গে চন্দ্রশেখর বলেন, ‘‘সরকারের ৬০ থেকে ৬৫ কোটি টাকা লাগবে এই পরিমাণ সোনা কেনার জন্য।’’

তিরুমাল্লা তিরুপতি মন্দিরের সোনার চূড়া যাঁরা করেছিলেন তাঁদের সঙ্গে এই মন্দির নির্মাণকারীরাও যোগাযোগ রাখছেন বলেও জানিয়েছেন চন্দ্রশেখর। জানা গিয়েছে, দলের সব বিধায়কদেরও সোনা কেনার জন্য টাকা দিতে বলা হয়েছে। সম্প্রতি মন্দির শহরে এসেছিলেন চন্দ্রশেখর। তখনই জানিয়েছেন, খুব তাড়াতাড়ি অর্থ সংগ্রহ করে রিজার্ভ ব্যাঙ্কের থেকে খাঁটি সোনা আনা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telengana Tirupati Temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE