Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jammu

Kashmir: একদিনে জোড়া হামলার ছক? জম্মুতে ৬ কেজি বিস্ফোরক উদ্ধার পুলিশের, গ্রেফতার লস্কর জঙ্গি

রবিবারই জম্মুর নারওয়াল এলাকা থেকে এক সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। তার থেকেও বিস্ফোরক উদ্ধার হয়। বিকেলে ফের উদ্ধার হয় বিস্ফোরক।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
জম্মু শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১৯:১৫
Share: Save:

রবিবার সকালেই জম্মু বিমানবন্দরের বায়ুসেনা ঘাঁটিতে জোড়া বিস্ফোরণ হয়। বিকেল গড়াতেই জম্মু থেকেই ৬ কেজি আইইডি বিস্ফোরক উদ্ধার করল পুলিশ। গ্রেফতার করা হয়েছে সন্দেহভাজন এক লস্কর জঙ্গিকেও। জম্মু পুলিশ জানিয়েছে, বিস্ফোরক উদ্ধারের পর প্রাথমিক তদন্ত শুরু হয়েছে।

পুলিশের সন্দেহ রবিবারই কোনও জনবহুল এলাকায় এই বিস্ফোরক রাখার পরিকল্পনা করা হয়েছিল। ধৃত সন্দেহভাজন জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করে বাকি তথ্য জানার চেষ্টা করছে পুলিশ। তবে প্রশাসন মনে করছে, এই বিপুল বিস্ফোরক উদ্ধারের ফলে বড়সড় হামলা রুখে দেওয়া সম্ভব হয়েছে। রবিবারই জম্মুর নারওয়াল এলাকা থেকে এক সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। তার থেকেও বিস্ফোরক উদ্ধার হয়।

শনিবার গভীর রাতে জম্মুর সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চলে। বায়ুসেনা জানায়, শনিবার রাতে পাঁচ মিনিটের ব্যবধানে দুটি আইইডি বিস্ফোরণ ঘটে। তাতে বায়ুসেনার দুই কর্মী আহত হন। বিস্ফোরণের দাপটে বায়ুসেনার ভবনের ছাদে বড় গর্ত হয়ে যায়। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, কী করে নিরাপত্তাবলয় ভেদ করে দুটি ড্রোন এলাকায় ঢুকে পড়ল। এর পরেই শুধু কাশ্মীরের নয়, দেশের সমস্ত সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়। ঘটনার সঙ্গে জড়িত দু’জনকে গ্রেফতারও করে পুলিশ। কিন্তু একই দিনে ফের জম্মুতে বিস্ফোরক উদ্ধার যথেষ্ট চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir Jammu Lashkar-e-Tayyaba
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE