Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

এয়ার ইন্ডিয়ার উড়ান নিয়ে দিল্লি বিমানবন্দরে হুমকি খলিস্তানি জঙ্গি গোষ্ঠীর

ওই ফোন কলের পর দিল্লির ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার আঁটোসাঁটো করা হয়েছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৪ নভেম্বর ২০২০ ১৮:২৫
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

এয়ার ইন্ডিয়ার উড়ান নিয়ে খলিস্তানপন্থী নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠীর থেকে হুমকি পেলেন দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ। ওই গোষ্ঠীর হুঁশিয়ারি, আগামিকাল, বৃহস্পতিবার দিল্লি থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ২টি বিমানকে লন্ডনে নামতে দেবে না তারা। বুধবার এই ফোন পাওয়ার পরই দিল্লি বিমানবন্দরে সুরক্ষা বাড়ানো হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে দিল্লি পুলিশ।

দিল্লি পুলিশের এক শীর্ষ কর্তা রাজীব রঞ্জন জানিয়েছেন, এ দেশে নিষিদ্ধ খলিস্তানি জঙ্গি গোষ্ঠী ‘শিখ ফর জাস্টিস’ এই হুমকি দিয়েছে। গোয়েন্দাদের উদ্ধৃত করে তাঁর দাবি, “ ‘শিখ ফর জাস্টিস’-এর প্রধান গুরুপতবন্ত সিংহ পান্নু এ দিন একাধিক ফোন কল করেছেন।” তাঁর কথায়, “এয়ার ইন্ডিয়ার উড়ান সংক্রান্ত বিষয়ে হুমকি দেওয়া হয়েছে। আগামিকাল ওই ২টি উড়ানের লন্ডনে অবতরণের কথাও তাতে রয়েছে।”

ওই ফোন কলের পর দিল্লির ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার আঁটোসাঁটো করা হয়েছে। বিমানবন্দরের সুরক্ষার দায়িত্বে থাকা সিআইএসএফ রক্ষীর সংখ্যা আরও বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন তিনি। রাজীব বলেন, “বিমানবন্দর এমনিতেই স্পর্শকাতর এলাকা। আমরা এখানকার নিরাপত্তা বাড়িয়েছি। গোটা পরিস্থিতি সব সময় নজরে রাখা হচ্ছে।”

আরও পড়ুন: আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ, গ্রেফতার রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী

আরও পড়ুন: ভোটগণনার মাঝেই জেতার দাবি, ট্রাম্প-বাইডেনকে ফেসবুকের ‘হুঁশিয়ারি’

Advertisement

২০১৯ সালে ‘শিখ ফর জাস্টিস’ জঙ্গি গোষ্ঠীকে এ দেশে আনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট (ইউএপিএ)-এর আওতায় নিষিদ্ধ করা হয়। ঘটনাচক্রে, আগামিকাল ১৯৮৪-র শিখ দাঙ্গার ৩৬তম বর্ষপূর্তি। সে কথা মাথায় রেখেই এই গোষ্ঠী হুমকি দিয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন

Advertisement