Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

Jammu and Kashmir: ফের জঙ্গি হানা জম্মু ও কাশ্মীরে, শ্রীনগরের হাসপাতালে হল গুলির লড়াই

এখনও পর্যন্ত এই ঘটনার কত জন হতাহত হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি। নিরাপত্তাবাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হাসপাতাল চত্বর ঘিরে ফেলে।

শ্রীনগরে সেনা নজরদারি।

শ্রীনগরে সেনা নজরদারি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৬:৩৭
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দীপাবলি-সফরের পরেই জঙ্গি হামলার শিকার হল জম্মু ও কাশ্মীর। শুক্রবার বিকেলে রাজধানী শ্রীনগরের বেমিয়া এলাকায় এসকেআইএমএস মেডিক্যাল কলেজ ও হাসপাতালে জঙ্গিরা গুলি চালিয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। পাল্টা গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনীও।

এখনও পর্যন্ত এই ঘটনার কত জন হতাহত হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি। দ্রুত নিরাপত্তাবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পুরো হাসপাতাল চত্বর ঘিরে ফেলে। পুলিশ জানিয়েছে, হাসপাতালের ভিতরে থাকা রোগী এবং তাঁদের পরিজনেদের কথা ভেবে তড়িঘড়ি কোনও তল্লাশি অভিযান চালানো হয়নি। পরিজনেদের ভিড়ে জঙ্গিরাও লুকিয়ে থাকতে পারে বলে আশঙ্কা রয়েছে।

ভিড়ের সুযোগ নিয়ে জঙ্গিরা গুলি চালানোর পরে এলাকা ছেড়ে পালাতে পারে বলে জানিয়েছে পুলিশ। প্রসঙ্গত, বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের রজৌরি জেলার নওশেরায় সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করেছিলেন মোদী।

প্রসঙ্গত, অক্টোবরের গোড়া থেকেই জম্মু ও কাশ্মীরে ধারাবাহিক হামলা চালাচ্ছে জঙ্গিরা। তাদের মূল নিশানা ভিনরাজ্য থেকে আসে শ্রমিক এবং ছোট ব্যবসায়ী। বেছে বেছে হিন্দু এবং শিখ সম্প্রদায়ের মানুষদের খুন করার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উপত্যকায় গিয়েছিলেন। এর পর রাজধানী শ্রীনগরে অতিরিক্ত ৫০ কোম্পানি নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE