Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Terrorist Attack

মাওবাদীদের ধাঁচে শহর ছেড়ে জঙ্গলে হামলায় জোর, হামলার ধাঁচ বদলাচ্ছে জঙ্গিরা!

বৃহস্পতিবারে রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানদের উপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। তাতে পাঁচ জওয়ানের মৃত্যু হয়, আহত হয়েছেন আরও এক জন।

terrorist attack

পুঞ্চে সেনার গাড়ির উপর হামলা জঙ্গিদের। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৫:৫৪
Share: Save:

জম্মু-কাশ্মীরে হামলার ধাঁচ বদলাচ্ছে জঙ্গিরা। অনেকটা মাওবাদীদের ধাঁচে হামলার পথ বেছে নিচ্ছে তারা। আর তাই শহরের তুলনায় পাহাড়ি এবং জঙ্গলাকীর্ণ রাস্তায় হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা। সেনার এক সূত্রে এমনই দাবি করা হয়েছে।

ওই সূত্রে আরও বলা হয়েছে, এই জঙ্গলবহুল রাস্তায় হামলা চালানোর সুবিধা হচ্ছে, হামলা চালিয়েই সহজে জঙ্গলে ঢুকে যাওয়া যাবে। ফলে পুলিশের পক্ষে জঙ্গিদের খুঁজে পেতে সমস্যা হবে। এই সুযোগকেই কাজে লাগাচ্ছে জঙ্গিরা। তাই জম্মু-কাশ্মীরে হামলার নতুন এই ধাঁচ নিতে শুরু করেছে তারা। কারণ জঙ্গিরা জানে, জঙ্গলের মধ্য দিয়ে অভিযান চালানো যথেষ্ট ঝুঁকিপূর্ণ এবং কঠিন। যা তাদের অনেক সুবিধা করে দেবে।

বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুঞ্চে যে ধাঁচে হামলা চালানো হয়েছে, সেই ধাঁচ দেখেই সেনার ওই সূত্র এমনটা দাবি করেছে। বৃহস্পতিবারের এই হামলায় পাঁচ জওয়ান নিহত হয়েছেন। হামলা চালিয়েই জঙ্গিরা বাটা-দোরিয়া এলাকার গভীর জঙ্গলে আত্মগোপন করে। ইতিমধ্যেই সেই জঙ্গলে জঙ্গিদের খোঁজে চিরুনিতল্লাশি চালাচ্ছে সেনা। গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি চালানো হচ্ছে। ড্রোনের সাহায্যে নেওয়া হয়েছে। এমনকি জঙ্গিদের খোঁজে আনা হয়েছে স্নিফার ডগও।

সেনা সূত্রে খবর, সীমান্তবর্তী দুই জেলা রাজৌরি এবং পুঞ্চ সিল করে দেওয়া হয়েছে। জঙ্গিরা যাতে এই দুই জেলা দিয়ে সীমান্তের ও পারে চলে না যায়, তার জন্য কড়া নজরদারি চালানো হচ্ছে নিয়ন্ত্রণরেখা বরাবর। ভিম্বের গলি-পুঞ্চ রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। সাধারণ মানুষকে মেন্ধর হয়ে পুঞ্চে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবারে রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানদের উপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। তাতে পাঁচ জওয়ানের মৃত্যু হয়, আহত হয়েছেন আরও এক জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Attack Poonch Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE