Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kuldeep Singh Sengar

সেঙ্গার-ঘনিষ্ঠ প্রার্থী, চিঠি নির্যাতিতার

উত্তরপ্রদেশের উন্নাও গণধর্ষণ-কাণ্ডে দোষী সাব্যস্ত বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারের ঘনিষ্ঠকে জেলা পঞ্চায়েত প্রধান পদে প্রার্থী করেছিল বিজেপি। তা

প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার।

প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ০৬:৩৩
Share: Save:

উত্তরপ্রদেশের উন্নাও গণধর্ষণ-কাণ্ডে দোষী সাব্যস্ত বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারের ঘনিষ্ঠকে জেলা পঞ্চায়েত প্রধান পদে প্রার্থী করেছিল বিজেপি। তার প্রতিবাদে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে চিঠি দেন উন্নাওয়ের সেই নির্যাতিতা। তার পরে সেঙ্গার ঘনিষ্ঠ সেই বিজেপি নেতা অরুণ সিংহকে প্রার্থীপদ থেকে সরিয়ে দিয়েছে বিজেপি।

৩ জুলাই জেলা পঞ্চায়েতের চেয়ারম্যান পদে ভোট। সেই পদে বিজেপি প্রার্থী করেছিল অরুণ সিংহকে। তিনি বর্তমানে নবাবগঞ্জ ব্লক পঞ্চায়েতের প্রধান। অরুণকে প্রার্থী করার প্রতিবাদ জানিয়ে গত কাল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লেখেন উন্নাওয়ের নির্যাতিতা। তিনি লিখেছেন, ‘বিজেপি এবং সরকারের কাছে আমার দাবি অবিলম্বে প্রার্থী হিসেবে অরুণ সিংহের নাম প্রত্যাহার করা হোক। তার পরিবর্তে অন্য কেউ প্রার্থী হন ওই আসনে’।

উত্তরপ্রদেশ বিজেপির অভ্যন্তরীণ রাজনীতিতে কুলদীপ সেঙ্গারের ঘনিষ্ঠ বলে পরিচিত অরুণ। উন্নাওয়ের নির্যাতিতার দাবি, অরুণকে প্রার্থী করা হলে তাঁর (নির্যাতিতা) জীবনের ঝুঁকি রয়েছে। উন্নাওয়ের নির্যাতিতার চিঠির বিষয়টি প্রকাশ্যে আসার পরেই নড়চড়ে বসেন উত্তরপ্রদেশের বিজেপি নেতৃত্ব। ওই আসনে অরুণের পরিবর্তে প্রার্থী করা হয়েছে শকুন সিংহকে।

কিছু দিন আগে জেলা পঞ্চায়েত সদস্য নির্বাচনে বিজেপি টিকিট দেয় কুলদীপ সেঙ্গারের স্ত্রী সঙ্গীতাকে। কিন্তু সমালোচনা শুরু হতেই তাঁর নামও বাতিল করতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Yogi Adityanath Kuldeep Singh Sengar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE