Advertisement
২০ এপ্রিল ২০২৪
IndiGo

আকাশে ওড়ার ঠিক আগের মূহূর্তেই আগুন! জানালেন ভিডিয়ো করা সেই যাত্রী

শুক্রবার রাত ১০টা নাগাদ দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর ‘৬ই-২১৩১’ বিমানটি উড়ান নেওয়ার আগেই সেটির ইঞ্জিনে আগুন লেগে যায়। গোটা ঘটনাটির ভিডিয়ো করেছিলেন যাত্রী প্রিয়াঙ্কা কুমার।

ইন্ডিগোর বিমানে আগুন লাগার মূহুর্ত।

ইন্ডিগোর বিমানে আগুন লাগার মূহুর্ত। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ০৪:৪১
Share: Save:

দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর একটি বিমানে আগুনের শিখা দেখা যায়। তার পরেই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে জারি করা হয় জরুরি অবস্থা। এ বার আগুন লাগার বিবরণ দিলেন ওই বিমানেরই এক যাত্রী। তিনি আগুনের একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করেছিলেন।

শুক্রবার রাত ১০টা নাগাদ উড়ান শুরুর আগেই ইন্ডিগোর ‘৬ই-২১৩১’ বিমানের ইঞ্জিনে আগুন লাগে। ঘটনাটির ভিডিয়ো করেছিলেন যে যাত্রী, সেই প্রিয়ঙ্কা কুমার সংবাদমাধ্যমে বলেন, “বিমানটি প্রচণ্ড গতিতে চলছিল। দিল্লি থেকে উড়ান শুরুর ঠিক আগের মূহূর্তে বিমানটির ডান দিকের একটি ইঞ্জিনে আগুন লেগে যায়। পাইলট তৎক্ষণাৎ দক্ষতার সঙ্গে বিমানটিকে রানওয়েতে দাঁড় করিয়ে দেন।’’ প্রিয়ঙ্কা বলেন, ‘‘যাত্রীদের জানানো হয়, যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনে আগুন লেগেছে। আমরা বিমানের মধ্যেই বসে ছিলাম। দমকল আগুন নেভানোর কাজ করছে। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণেই। ইন্ডিগোর তরফে যাত্রীদের অন্য একটি বিমানের ব্যবস্থা করা হচ্ছে।”

প্রিয়ঙ্কা জানিয়েছেন, প্রথমে যাত্রীরা সবাই ভয় পেয়ে গিয়েছিলেন। বিমানকর্মীরা সকলকে শান্ত করেন। বয়স্ক ও শিশুদের বিশেষ যত্নও নিয়েছেন তাঁরা।

ইন্ডিগোর পক্ষে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ‘৬ই-২১৩১’ এয়ারবাসে ওই সময় পাইলট, বিমানকর্মী ও যাত্রী মিলিয়ে ১৮৪ জন ছিলেন। উড়ানের সময় যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনে আগুন লেগেছে। বিমানের সকল যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে। এই অসুবিধার জন্য যাত্রীদের কাছে ক্ষমাও চেয়েছেন কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE