Advertisement
১১ মে ২০২৪
Railway Tracks stolen in Bihar

দু’কিলোমিটার রেললাইন চুরি গেল বিহারে! স্তম্ভিত কর্তৃপক্ষ, সাসপেন্ড দুই কর্মী

রেল সূত্রে খবর, বিহারের সমস্তিপুর জেলায় লোহাত চিনিকলকে পন্ডৌল স্টেশনের সঙ্গে যুক্ত করেছে প্রায় ২ কিলোমিটার রেললাইন। সেটিই চুরি গিয়েছে।

মূল রেলপথের সঙ্গে চিনিকলের সংযোগকারী রেললাইন চুরি গেল বিহারে! ফাইল ছবি।

মূল রেলপথের সঙ্গে চিনিকলের সংযোগকারী রেললাইন চুরি গেল বিহারে! ফাইল ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:১৬
Share: Save:

যত দিন চিনিকল খোলা ছিল, তত দিন ওই পথ ধরেই মালগাড়ি যাতায়াত করত। চিনিকল বন্ধ হয়ে যাওয়ায় সেই পথে ট্রেন চলাচলও বন্ধ হয়ে যায়। মূল রেলপথের সঙ্গে সংযোগকারী সেই রেললাইন চুরি গেল বিহারে! এই ঘটনায় এফআইআর দায়ের করেছে রেলরক্ষী বাহিনী (আরপিএফ)। আরপিএফের দুই কর্মীকে সাসপেন্ডও করা হয়েছে।

রেল সূত্রে খবর, বিহারের সমস্তিপুর জেলায় লোহাত চিনিকলকে পন্ডৌল স্টেশনের সঙ্গে যুক্ত করেছে প্রায় ২ কিলোমিটার রেললাইন। সেটিই চুরি গিয়েছে। কয়েক বছর আগে চিনিকলটি বন্ধ হয়ে যাওয়ায় ওই রেলপথে মালগাড়ি যাতায়াত করা বন্ধ হয়ে গিয়েছিল। তার পরই রেললাইন চুরি করা হয়েছে বলে মনে করছেন রেল কর্তৃপক্ষ। এই ঘটনা প্রকাশ্যে আসার পরেই তদন্তের নির্দেশ দিয়েছেন সমস্তিপুরের ডিআরএম। একটি তদন্তকারী দলও গঠন করা হয়েছে।

কর্তৃপক্ষের অনুমান, আরপিএফের মদত ছাড়া এই কাজ কার্যত অসম্ভব। চুরিকাণ্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ২ আরপিএফ কর্মীকে সাসপেন্ডও করা হয়েছে। রেলের বাতিল যন্ত্রাংশ চুরি করে বিক্রির ঘটনা অতীতেও ঘটেছে বিহারে। কিন্তু ২ কিলোমিটার রেললাইন চুরির ঘটনা এই প্রথম বলেই দাবি রেল সূত্রের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Railway Tracks Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE