Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Har ki Pauri

Uttarakhand: ভিড় জমালেন হাজার হাজার পুণ্যার্থী, মুসৌরির পর ভয় ধরাচ্ছে হর কি পৌরির এই ছবি

এ বছরের এপ্রিলে একই ছবি ধরা পড়েছিল শাহি স্নানের সময়। দেশে তখন কোভিডের দ্বিতীয় ঢেউ চরম পর্যায়ে।

ছবি সৌজন্য টুইটার।

ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১১:৫০
Share: Save:

হিমাচল প্রদেশের মুসৌরির কেম্পটি জলপ্রপাতে পর্যটকদের ভিড় দেখে যখন আঁতকে উঠেছে গোটা দেশ, ঠিক সেই সময়েই আরও একটি ভয় ধরানো ছবি প্রকাশ্যে এল উত্তরাখণ্ড থেকে।

কোভিডবিধিকে তোয়াক্কা না করে হরিদ্বারের হর কি পৌরি ঘাটে পুণ্যার্থী ভিড় জমিয়েছেন হাজার হাজার পুণ্যার্থী। ওই রাজ্যে এ বছরের এপ্রিলে একই ছবি ধরা পড়েছিল শাহি স্নানের সময়। দেশে তখন কোভিডের দ্বিতীয় ঢেউ চরম পর্যায়ে। এ রকম পরিস্থিতিতে শাহিন স্নানের আয়োজন করে সমালোচনা মুখে পড়তে হয়েছিল উত্তরাখণ্ড সরকারকে।

শাহি স্নানের সেই ঘটনা থেকেও শিক্ষা হয়নি। ফলে দেশে যখন করোনার তৃতীয় ঢেউ চোখ রাঙাচ্ছে, মারাত্মক সংক্রামক ডেল্টা প্লাসের সংক্রমণ বাড়ছে, এমন পরিস্থিতিতে হর কি পৌরি-র এই ঘটনা ফের বিতর্কের মুখে ফেলল উত্তরাখণ্ড সরকারকে।

গত বুধবারই নৈনিতাল হাইকোর্ট রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছিল লকডাউনে যে সব বিষয়ে ছাড় দেওয়া হয়েছে তা যেন পুনর্বিবেচনা করে তারা। কেননা দেশের বিভিন্ন শৈলশহরগুলোতে পর্যটকরা ভিড় জমাচ্ছেন। উত্তরাখণ্ডের নৈনিতালও অন্যতম জনপ্রিয় শৈল শহর। আদালত তাই বলেছে, এমন পরিস্থিতিতে পর্যটনস্থলগুলোতে নিয়ন্ত্রণ না রাখলে পর্যটকরা ডেল্টা প্লাস বয়ে আনতে পারে রাজ্যে, তাই লকডাউন সংক্রান্ত ছাড় নিয়ে এখনই পুনর্বিবেচনা করা উচিত রাজ্য সরকারের।

হিমাচল প্রদেশের শৈল শহরগুলোতে যে ভাবে পর্যটকের ঢল নেমেছে তা দেখে গোটা দেশে সমালোচনা ঝড় উঠেছে। কেম্পটি জলপ্রপাতে পর্যটকদের ভিড়ের ভিডিয়ো ভাইরাল হতেই কড়া পদক্ষেপ করে রাজ্য প্রশাসন। পর্যটকে লাগাম টানার চিন্তাভাবনাও শুরু করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pilgrims Haridwar Har ki Pauri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE