Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

লস্কর জঙ্গিগোষ্ঠীকে সেনার তথ্য পাচার, জম্মু-কাশ্মীরের বারামুলা থেকে ধৃত তিন

পুলিশ জানিয়েছে, সেনা কোথায় অভিযানে যাচ্ছে, কোন পথ ধরে যাচ্ছে, এই ধরনের তথ্য পাচার করতেন ওই তিন ব্যক্তি। তাঁদের সঙ্গে জঙ্গিদলের নিয়মিত যোগাযোগ ছিল।

ধৃত সেই তিন অভিযুক্ত। ছবি: সংগৃহীত।

ধৃত সেই তিন অভিযুক্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৭:৪৭
Share: Save:

সেনার গতিবিধি এবং সেই সংক্রান্ত তথ্য লস্কর জঙ্গিদের পাচার করার অভিযোগে জম্মু-কাশ্মীরের বারামুলা থেকে বৃহস্পতিবার তিন জনকে গ্রেপতার করেছে পুলিশ। তাঁদের কাছ থেকে তিনটি হ্যান্ড গ্রেনেডও উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, সেনা কোথায় অভিযানে যাচ্ছে, কোন পথ ধরে যাচ্ছে, এই ধরনের তথ্য পাচার করতেন ওই তিন ব্যক্তি। তাঁদের সঙ্গে জঙ্গিদলের নিয়মিত যোগাযোগ ছিল। গোয়েন্দা সূত্রে বারামুলা পুলিশ খবর পায় যে, পুরনো বারামুলা শহর থেকে সেনার তথ্য জঙ্গিদের হাতে পৌঁছচ্ছে। সেই খবর পাওয়ার পরই সেখানে তল্লাশি অভিযান চালায় পুলিশ। পুরনো বারামুলা শহর থেকেই তিন জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, ধৃতেরা হলেন ওয়াইস আহমেদ ওয়াজা, বসিত ফায়াজ় কালু এবং ফাহিম আহমেদ মির। তদন্তকারীদের দাবি, বারামুলায় শান্তি বিঘ্নিত করার চেষ্টা করছেন ধৃতেরা। তিন জনের বিরুদ্ধে ইউএপিএতে মামলা রুজু করা হয়েছে।

গত বছরের নভেম্বরেও বারামুলাতে থেকে চার জনকে গ্রেপতার করেছিল পুলিশ। লস্কর জঙ্গিদের সেনার তথ্য পাঠানো এবং জঙ্গি কার্যকলাপে সহযোগিতা করার অভিযোগ উঠেছিল তাঁদের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Terrorist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE