Advertisement
০৫ মে ২০২৪
Jammu and Kashmir

জঙ্গিযোগের অভিযোগে তিন সরকারি কর্মীকে বরখাস্ত করা হল জম্মু ও কাশ্মীরে

পাক গুপ্তচর সংস্থা আইএসআই এবং জঙ্গি সংগঠনগুলির হয়ে ওই তিন কর্মী কাজ করতেন বলে অভিযোগ। এখনও পর্যন্ত ৫২ জন সরকারি কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

photo of jammu and kashmir

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৩:৫৫
Share: Save:

পাকিস্তানি জঙ্গি সংগঠনের সঙ্গে আঁতাঁতের অভিযোগে তিন সরকারি কর্মীকে বরখাস্ত করা হল জম্মু ও কাশ্মীরে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে সোমবার এই খবর জানা গিয়েছে। ওই তিন সরকারি কর্মী জঙ্গিদের বিভিন্ন ভাবে সাহায্য করতেন বলে অভিযোগ উঠেছে।

ভারতীয় সংবিধানের ৩১১ (২) (সি) অনুচ্ছেদ প্রয়োগ করে ওই তিন সরকারি কর্মীকে বরখাস্ত করা হয়েছে। ওই তিন সরকারি কর্মীর মধ্যে রয়েছেন কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের পিআরও (জনসংযোগ আধিকারিক) ফাহিম আসলাম, পুলিশ কনস্টেবল আরশিদ আহমেদ থোকার এবং রেভিনিউ অফিসার মুরাওয়াথ হুসেন মীর।

এএনআই সূত্রে দাবি করা হয়েছে, পাক গুপ্তচর সংস্থা আইএসআই এবং জঙ্গি সংগঠনগুলির হয়ে কাজ করতেন ওই তিন কর্মী। জঙ্গি শাবির শাহের সহযোগী হিসাবে কাজ করতেন ফাহিম, এমনটাই দাবি করা হয়েছে। বিভিন্ন সংবাদপত্র এবং সমাজমাধ্যমে তিনি লেখালেখি করতেন বলেও দাবি। দ্বিতীয় অভিযুক্ত আরশিদ ২০০৬ সালে জম্মু ও কাশ্মীর পুলিশের সশস্ত্র বাহিনীতে কনস্টেবল পদে যোগ দিয়েছিলেন। জইশ-ই-মহম্মদ জঙ্গি দলের সঙ্গে তাঁর যোগসাজশ রয়েছে বলে অভিযোগ। তৃতীয় অভিযুক্ত মুরাওয়াথ রাজস্ব দফতরে কাজ করতেন। হিজবুল মুজাহিদিন-সহ বিভিন্ন জঙ্গি দলের সঙ্গে তাঁর যোগ রয়েছে বলে অভিযোগ।

উপত্যকায় জঙ্গি দমনে ‘জিরো টলারেন্স’ নীতি নিয়েছেন উপরাজ্যপাল মনোজ সিংহ। জঙ্গিযোগের অভিযোগে এখনও পর্যন্ত ৫২ জন সরকারি কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Government Officials
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE