Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Maoists killed in Chhattisgarh

ছত্তীসগঢ়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে হত তিন মাওবাদী, উদ্ধার বহু অস্ত্র, চলছে তল্লাশি অভিযান

ছত্তীসগঢ় পুলিশের তরফে জানানো হয়েছে, মাওবাদীদের গতিবিধির আগাম খবর পেয়ে বিশেষ অভিযান শুরু করে তারা। তার পরই বিকেল সাড়ে ৫টা নাগাদ মাওবাদীদের একটি দলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় তাদের।

Three Maoists killed in encounter with police in Dantewada of Chhattisgarh

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ২১:৫৩
Share: Save:

পুলিশের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে নিহত হলেন তিন মাওবাদী। রবিবার ঘটনাটি ঘটেছে ছত্তীসগঢ়ের বস্তার অঞ্চলের দান্তেওয়াড়া জেলায়।

ছত্তীসগঢ় পুলিশের তরফে জানানো হয়েছে, মাওবাদীদের গতিবিধির খবর আগাম পেয়ে বিশেষ অভিযান শুরু করে তারা। তার পরই বিকেল সাড়ে ৫টা নাগাদ মাওবাদীদের একটি দলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় তাদের। পুলিশের গুলিতে মৃত্যু হয় তিন জনের। বাকিরা ঘন জঙ্গলে গা ঢাকা দেন।

বস্তার পুলিশের আইজি সুন্দররাজ পি জানিয়েছেন, কাতেকল্যাণ পুলিশ থানার নিকটবর্তী দাব্বাকুন্না গ্রামের কাছে একটি পাহাড়ি অঞ্চলে সংঘর্ষের ঘটনাটি ঘটে। পুলিশ দান্তেওয়াড়া-সুকমা সীমানার কাছে যখন অভিযান চালাচ্ছে, তখনই অতর্কিতে গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পাল্টা গুলি চালায় পুলিশও। গুলির লড়াই থামলে দেখা যায়, তিন জনের দেহ পড়ে রয়েছে।

পুলিশ জানিয়েছে, সংঘর্ষের ওই এলাকা থেকে প্রচুর অস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার হয়েছে। এখনও ওই এলাকায় তল্লাশি চালাচ্ছেন পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর সদস্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhatisgarh Encounter Maoist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE