Advertisement
০৭ মে ২০২৪
Andhra Pradesh

Covid 19: কোভিড সংক্রমণের ভয়ে ঘরবন্দি ১৫ মাস! অন্ধ্রপ্রদেশে উদ্ধার একই পরিবারের ৩ মহিলা

পাশের বাড়ির এক মহিলা কোভিড-আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর সেই ভীতি আরও বেড়ে যায়।

তিন মহিলাকে উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত।

তিন মহিলাকে উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ২১:৫৪
Share: Save:

কোভিডে আক্রান্ত হওয়ার ভীতি মনের মধ্যে এমন ভাবে গেঁথে গিয়েছিল যে, ১৫ মাস নিজেদের ঘরবন্দি করে রাখেন একই পরিবারের তিন মহিলা। ঘটনাটি অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলার কাদালি গ্রামের। সোমবার ওই তিন মহিলাকে তাঁদের ঘর থেকে উদ্ধার করা হয়েছে। দীর্ঘ দিন নিজেদের ঘরবন্দি রাখার ফলে অপুষ্টিতে ভুগতে শুরু করেছিলেন তাঁরা। তিন মহিলাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতাল সুপার প্রভাকর রাও জানিয়েছেন, ওই মহিলাদের শরীরে ভিটামিন ডি এবং বি কমপ্লেক্সের অভাব দেখা দিয়েছে। হিমোগ্লোবিনের মাত্রা অত্যাধিক নেমে গিয়েছে। মানসিক ভাবে অসুস্থও হয়ে পড়েছেন মহিলারা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুই মেয়ে, এক ছেলে এবং স্ত্রীকে নিয়ে কাদালি গ্রামে দীর্ঘ দিন ধরেই বাস করছেন বছর পঞ্চাশের জন বেনি। দেশে কোভিড সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই ওই পরিবারের মধ্যে একটা ভীতি ঢুকে যায়। পাশের বাড়ির এক মহিলা কোভিড-আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর সেই ভীতি আরও বেড়ে যায়। তার পর থেকেই বেনির স্ত্রী এবং দুই মেয়ে নিজেদের ঘরবন্দি করে ফেলেন।
এ ভাবেই ১৫ মাস কাটিয়ে দেন তাঁরা। মাঝেমধ্যে বেনি এবং তাঁর ছেলে বাড়ির বাইরে বেরোতেন। কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হতেই বেনি এবং তাঁর ছেলেও বেরোনো বন্ধ করে দেন। বেনির এক আত্মীয় বিষয়টি গ্রাম প্রধানকে জানান। তখন তিনি পুলিশে খবর দেন। পুলিশ এসে ঘর থেকে তিন মহিলাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

family Andhra Pradesh COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE