Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ranjan Gogoi

Ranjan Gogoi: রাজ্যসভায় নিজের উপস্থিতি নিয়ে মন্তব্য, গগৈয়ের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ তৃণমূলের

একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে রাজ্যসভায় নিজের উপস্থিতি নিয়ে মন্তব্য করেন। সেই মন্তব্যকে নিয়ে বিতর্ক শুরু হয়।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ১৭:৫৯
Share: Save:

প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনলেন তৃণমূল সাংসদ মৌসম বেনজির নূর। একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে রাজ্যসভায় নিজের উপস্থিতি নিয়ে মন্তব্য করেন গগৈ। সোমবার সেই মন্তব্যের বিরুদ্ধে সংসদে স্বাধিকার ভঙ্গের অভিযোগ এনেছে তৃণমূল।

সাক্ষাৎকারে গগৈকে যখন সংসদের উচ্চকক্ষে তাঁর উপস্থিতি নিয়ে জানতে চাওয়া হয়। তিনি বলেন, ‘‘আমার যখন মনে হবে, আমি তখন রাজ্যসভায় যাব। যে বিষয়টি আমার মনে হবে গুরুত্বপূর্ণ, আমি তার উপর বক্তৃতা করব। আমি মনোনীত সদস্য। কোনও দলের হুইপ মানতে রাজি নই।’’ সংসদের নথি অনুযায়ী ২০২০ মার্চ থেকে যে ক’টি অধিবেশন হয়েছে তাতে গগৈয়ের উপস্থিতি ১০ শতাংশেরও কম।

সম্প্রতি রঞ্জন গগৈয়ের লেখা আত্মজীবনীকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছে। আযোধ্যা নিয়ে রায় দানের পর দিল্লিতে এক পাঁচতারা হোটেলে বেঞ্চের সদস্য নিয়ে খেতে যাওয়ার ছবি এই বির্তকের কেন্দ্রে। এছাড়া ওই বইতে অসমে এনআরসি প্রক্রিয়া ধীরে চালানোর জন্য কেন্দ্রের চাপের প্রসঙ্গ তুলে বিতর্কে মুখে পেছে প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranjan Gogoi TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE