Advertisement
২০ এপ্রিল ২০২৪
Churchill Alemao

Alemao Churchill: মমতার উপস্থিতিতেই তৃণমূলে যোগ দিলেন গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী

গোয়ার রাজনীতিতে চার্চিলের প্রভাব যথেষ্ট। সে প্রভাবও বিধানসভা ভোটে কাজে লাগবে বলে মনে করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

মমতা বন্দ্যোপাধ্যায় ও আলেমাও চার্চিল

মমতা বন্দ্যোপাধ্যায় ও আলেমাও চার্চিল

সংবাদ সংস্থা
গোয়া শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ১৪:২৫
Share: Save:

তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এনসিপি বিধায়ক আলেমাও চার্চিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তিনি দলে যোগ দেন। স‌োমবার সকালেই গোয়া বিধানসভা স্পিকারকে চিঠি দিয়ে আলেমাও তৃণমূলের সঙ্গে গোয়া এনসিপি মিশে যাওয়ার কথা জানান। তাঁর মেয়ে ভালঙ্কাও তৃণমূলে যোগ দিয়েছেন। বেনাউলিমে এক জনসভায় তাঁদের হাতে পাতাকা তুলে দেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফেলেইরো।

আগামী বছর গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগে ঘর গোছানো শুরু করেছে তৃণমূল। ইতিমধ্যেই গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো তৃণমূলে যোগ দিয়েছেন। বর্তমানে তিনি রাজ্যসভার সাংসদ। এ ছাড়া প্রাক্তন টেনিস তারকা লিয়েন্ডার পেজ ও কংগ্রেস নেত্রী নাসিফা আলিও তৃণমূলে যোগ দিয়েছেন মমতার প্রথম গোয়া সফর চলাকালীন। এই পরিস্থিতি আলেমাও যোগ দেওয়ার ফলে তৃণমূল শিবিরের শক্তি বাড়বে—এমনটাই মনে করেছ দল। কারণ, গোয়ার রাজনীতিতে চার্চিলের প্রভাব যথেষ্ট। সে প্রভাবও বিধানসভা ভোটে কাজে লাগবে বলে মনে করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এর আগেও আলেমাও তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়ে হাত ধরে। ২০১৪ সালে তৃণমূলে প্রার্থীও হয়েছিলে। সে বার তিনি হেরেছিলেন। এর পর তৃণমূল ছেড়ে তিনি যোগ দেন শরদ পওয়ারের এনসিপি-তে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Churchill Alemao TMC Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE