Advertisement
১৮ জুন ২০২৪
TMC

মাঝরাতে তৃণমূল মুখপাত্রকে বিমানবন্দরে ধরল গুজরাত পুলিশ, ‘রাজনৈতিক প্রতিহিংসা’, বলল দল

তৃণমূলের জাতীয় মুখপাত্র রাতের বিমানে নয়াদিল্লি থেকে জয়পুরে রওনা হয়েছিলেন। তাঁকে রাত দু’টোর সময় বিমানবন্দর থেকে গ্রেফতার করে গুজরাত পুলিশ।

তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলে নয়াদিল্লি থেকে  রাতের বিমানে রওনা হয়েছিলেন রাজস্থানের উদ্দেশে।

তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলে নয়াদিল্লি থেকে রাতের বিমানে রওনা হয়েছিলেন রাজস্থানের উদ্দেশে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১০:৩৪
Share: Save:

রাত দু’টোর সময় বিমানবন্দরে পৌছঁতেই গ্রেফতার করা হল তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে। মঙ্গলবার একটি টুইট করে এই খবর জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। ডেরেকের অভিযোগ, গুজরাতের মোরবী সেতু বিপর্যয় নিয়ে মুখ খুলেছিলেন সাকেত। তার জেরেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। তৃণমূল সাংসদের দাবি, রাজনৈতিক হিংসা পালন করার বিষয়টিকে ক্রমশ অন্য স্তরে নিয়ে যাচ্ছে বিজেপি।

মঙ্গলবার সকালে ধারাবাহিক তিনটি টুইটে ডেরেক জানিয়েছেন, কী ভাবে তৃণমূলের জাতীয় মুখপাত্রকে গ্রেফতার করেছে গুজরাত পুলিশ। তিনি লিখেছেন, ‘‘সোমবার রাত ন’টার সময় নয়াদিল্লি থেকে জয়পুরের উদ্দেশে রওনা হয়েছিলেন সাকেত। গুজরাত পুলিশ রাজস্থানে তাঁকে গ্রেফতার করার জন্য অপেক্ষা করছিল।’’

ডেরেক লিখেছেন, ‘‘সোম এবং মঙ্গলবারের অন্তর্বর্তিকালীন রাত ২টোর সময় সাকেত তাঁর মাকে ফোন করেন এবং জানান, পুলিশ তাঁকে আমদাবাদ নিয়ে যাচ্ছে। তিনি মঙ্গলবার দুপুরে আমদাবাদ পৌঁছবেন।’’ ডেরেক জানিয়েছেন, গ্রেফতার করার আগে সাকেতকে নিজের জিনিসপত্র গুছিয়ে নেওয়ার জন্য এবং একটি ফোন কল করার জন্য দু’মিনিট সময় দিয়েছিল পুলিশ। তার পরই সাকেতের সমস্ত জিনিসপত্র এবং ফোন নিয়ে নেওয়া হয়।

সাকেতকে কেন গ্রেফতার করা হয়েছে তার ব্যাখ্যা দিয়ে ডেরেক লিখেছেন, ‘‘গুজরাতের মোরবী সেতু ভেঙে পড়া নিয়ে টুইট করেছিলেন সাকেত। সেই টুইট নিয়েই আমদাবাদের সাইবার সেলে দু’টি অভিযোগ দায়ের করা হয়।’’ তবে একই সঙ্গে ডেরেক জানিয়েছেন, এ ধরনের ঘটনা তৃণমূলের মুখ বন্ধ করতে পারবে না। তিনি লিখেছেন, ‘‘বিজেপি ক্রমেই জনৈতিক প্রতিহিংসা মেটানোর বিষয়টিকে আলাদা স্তরে নিয়ে যাচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE