Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Leopard attack

দেড় বছরের শিশুকে টেনে হিঁচড়ে নিয়ে গেল চিতাবাঘ, উদ্ধারের পর হাসপাতালে মৃত্যু একরত্তির

সন্ধ্যার অন্ধকারে শিশুটির উপর হামলে পড়ে চিতাবাঘ। তাকে কামড়ে, টেনে হিঁচড়ে জঙ্গলের দিকে নিয়ে যাচ্ছিল সে। শিশুটির পরিবারের সদস্যেরা চিতাবাঘটিকে তাড়িয়ে উদ্ধার করেন একরত্তিকে।

Toddler killed in leopard attack.

চিতাবাঘের হামলায় মৃত্যু দেড় বছরের শিশুর। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৩
Share: Save:

দেড় বছরের শিশুকে বাড়ির সামনে থেকে টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছিল চিতাবাঘ। পরিবারের সদস্যদের তাড়া খেয়ে তাকে ফেলে পালায় জন্তুটি। কিন্তু হাসপাতালে মৃত্যু হয়েছে একরত্তির।

ঘটনাটি রাজস্থানের জয়পুরের জামওয়া রামগড় এলাকার। শুক্রবার সন্ধ্যায় গ্রামের বাড়ির বাইরে খেলছিল শিশুটি। অতর্কিতে ওই বাড়ির সামনে হানা দেয় চিতাবাঘটি।

সন্ধ্যার অন্ধকারে শিশুটির উপর হামলে পড়ে চিতাবাঘ। তাকে কামড়ে, টেনে হিঁচড়ে জঙ্গলের দিকে নিয়ে যাচ্ছিল সে। কিন্তু শিশুটির পরিবারের সদস্যেরা চিৎকার শুনে ছুটে আসেন। বাঘটিকে তাড়া করলে শিকার ছেড়ে জঙ্গলের দিকে পালায় সে। শিশু তখনও জীবিত ছিল। গুরুতর জখম অবস্থায় তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কিন্তু হাসপাতালে চিকিৎসা চলাকালীন শিশুটির মৃত্যু হয়েছে। বন দফতরের এক আধিকারিক রামকরণ মীনা জানান, চিতাবাঘটি ক্ষুধার্ত ছিল। সেই কারণেই জঙ্গল ছেড়ে খাবার খুঁজতে খুঁজতে সে লোকালয়ে ঢুকে পড়েছিল। সন্ধ্যার অন্ধকারে শিশুটিকে একা পেয়ে আক্রমণ করে।

জয়পুরের উত্তরপূর্বে ২৮ কিলোমিটার দূরে রামগড়। সেখানে যে গ্রামে এই ঘটনা ঘটেছে, তার কাছেই ঘন জঙ্গল। সে জঙ্গলে চিতাবাঘ রয়েছে, গ্রামবাসীদের কাছে সেই তথ্য অজানা নয়। এ বার সেই গ্রামেই ক্ষুধার্ত চিতাবাঘের হানায় প্রাণ গেল একরত্তির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard attack Jaipur Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE