Advertisement
০৬ মে ২০২৪
Tourist Car Washed Away

পাহাড়ি ঝোরা পেরোতে গিয়ে সিকিমে ভেসে গেল পর্যটকদের গাড়ি, পাথরের খাঁজে আটকে রক্ষা

গাড়ি ভেসে যাওয়ার খবর বিআরও-র কাছে পৌঁছতেই তাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছয়। বিআরও সূত্রে খবর, ওই পাথরে না আটকালে গাড়িটি সোজা গভীর খাদে গিয়ে আছড়ে পড়ত।

Sikkim

পাথরের খাঁজে আটকে পর্যটকদের গাড়ি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গ্যাংটক শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৬:৫৫
Share: Save:

পাহাড়ি ঝোরা পেরোতে গিয়ে জলের স্রোতে ভেসে গেল পর্যটকবোঝাই গাড়ি। সোমবার ঘটনাটি ঘটেছে সিকিমের সিংটম জেলায়।

বর্ডার রোড অর্গানাইজেশন (বিআরও) সূত্রে খবর, সোমবার বিকেল সাড়ে ৩টে নাগাদ পর্যটকদের ১টি গাড়ি সিংটম থেকে দিকচু যাচ্ছিল। গাড়িতে ৪ জন পর্যটক ছিলেন। রবিবার প্রবল বৃষ্টিপাতের জেরে একটি পাহাড়ি ঝোরা জলপ্রপাতের আকার ধারণ করে। সেই জলের প্রবল স্রোতে দিকচু যাওয়ার রাস্তা অনেকটা ভেসে গিয়েছিল।

পর্যটকদের গাড়িটি সেই জলের স্রোত পেরিয়ে দিকচু যাওয়ার চেষ্টা করতেই জলের টানে ভেসে যায়। বেশ কিছুটা ভাসিয়ে নিয়ে যাওয়ার পর বরাতজোরে গাড়িটি দু’টি পাঁথরের খাঁজে আটকে গিয়েছিল। কিন্তু জলের স্রোত ক্রমে বাড়ছিল। ফলে পর্যটকরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

গাড়ি ভেসে যাওয়ার খবর বিআরও-র কাছে পৌঁছতেই তাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছয়। বিআরও সূত্রে খবর, ওই পাথরে না আটকালে গাড়িটি সোজা গভীর খাদে গিয়ে আছড়ে পড়ত। জলের স্রোত যেমন বাড়ছিল, জলের পরিমাণ বাড়তে শুরু করেছিল। ফলে গাড়ির দরজা খুলতে পারছিলেন না পর্যটকরা। বিআরও-র জওয়ানরা ঝুঁকি নিয়ে সেই গাড়ির কাছে পৌঁছন। ২ ঘণ্টার চেষ্টায় বিকেল সাড়ে ৫টা নাগাদ পর্যটকদের নিরাপদে বার করে আনেন জওয়ানরা। তবে জলের স্রোতে বেশি থাকার কারণে গাড়িটিকে উদ্ধার করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim Tourists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE