Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nathu La

প্রবল তুষারপাত, নাথুলা-গ্যাংটক রোডে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করল সেনা

সেনা সূত্রে জানানো হয়েছে, ১৫ কিলোমিটার নাথু লা-গ্যাংটক  রোডে দেড় শতাধিক গাড়ি আটকে পড়েছিল। খবর পাওয়া মাত্রই সেখানে জওয়ানরা পৌঁছে সব পর্যটককে উদ্ধার করেন।

প্রবল তুষারপাত আটকে পড়া পর্যটকদের গাড়ি। ছবি সৌজন্য টুইটার।

প্রবল তুষারপাত আটকে পড়া পর্যটকদের গাড়ি। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৫:১১
Share: Save:

সিকিমের ভারত-চিন সীমান্তে নাথু লা-গ্যাংটক রোডে তুষারপাতে আটকে পড়া ৪৪৭ পর্যটককে উদ্ধার করল সেনা। তাঁদের সেনা ক্যাম্পে রাখা হয়েছে।

গত কয়েক দিন ধরেই সিকিমে প্রবল তুষারপাত হচ্ছে। ঠান্ডার আমেজ উপভোগ করতে, বিশেষ করে বরফের টানেই প্রতি বছর বহু পর্যটক উত্তর সিকিমে ঘুরতে যান। এ বারও প্রচুর সংখ্যায় পর্যটক গিয়েছেন সেখানে। কিন্তু বৃহস্পতিবার হঠাৎ দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রাস্তায় আটকে পড়েন বহু পর্যটক।

সেনা সূত্রে জানানো হয়েছে, ১৫ কিলোমিটার নাথু লা-গ্যাংটক রোডে দেড় শতাধিক গাড়ি আটকে পড়েছিল। খবর পাওয়া মাত্রই সেখানে জওয়ানরা পৌঁছে সব পর্যটককে উদ্ধার করেন। আবহাওয়া দুর্যোগপুর্ণ থাকায় উদ্ধারে সমস্যার মুখে পড়তে হয়েছিল ঠিকই, কিন্তু সব পর্যটককে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে সেনা সূত্রে জানানো হয়েছে। এই ঘটনায় হতাহতের কোনও ঘটনাটি ঘটেনি বলেও সেনা সূত্রে খবর।

এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে সেনা জানিয়েছে, উদ্ধার হওয়া পর্যটকদের খাবার এবং চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তবে ২৬ জন অসুস্থ হয়ে পড়ায় তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim Nathu La
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE