Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Bihar Train

বিহারে যাত্রীদের না চাপিয়েই স্টেশন পেরোল ট্রেন! ভুল বুঝে আবার উল্টো পথে ‘হাঁটা’ ৫০০ মিটার

বুধবার বিহারের চাপরা থেকে ফারুখাবাদের উদ্দেশে রওনা দিয়েছিল উৎসর্গ এক্সপ্রেস। সেই ট্রেনে চাপার জন্যই মাঞ্জি স্টেশনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন বেশ কয়েক জন যাত্রী।

Train in Bihar reverses 500 metres to pick up passengers as misses station

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৩ ০৯:৩৯
Share: Save:

ট্রেনে চাপার জন্য অধীর আগ্রহে স্টেশনে অপেক্ষা করছিলেন যাত্রীরা। কিন্তু যাত্রীদের না নিয়েই এগিয়ে গেল ট্রেন। কিছু ক্ষণ পরে ভুল বুঝতে পেরে যাত্রীদের তুলতে পিছিয়েও এল। বুধবার বিহারের সারান জেলায় এই অদ্ভুত ঘটনাটি ঘটেছে।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বুধবার বিহারের চাপরা থেকে ফারুখাবাদের উদ্দেশে রওনা দিয়েছিল উৎসর্গ এক্সপ্রেস। সেই ট্রেনে চাপার জন্যই মাঞ্জি স্টেশনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন বেশ কয়েক জন যাত্রী। কিন্তু যাত্রীরা দেখেন, ট্রেনটি স্টেশনে না দাঁড়িয়েই বেরিয়ে গিয়েছে। কিছু ক্ষণ পর নিজের ভুল বুঝতে পারেন লোকো পাইলট দয়াশঙ্কর এবং গার্ড এসকে শ্রীবাস্তবও। এর পর মাঞ্জি স্টেশনে অপেক্ষারত যাত্রীদের আবার ট্রেনে চাপাতে ট্রেনটিকে নিয়ে পিছিয়ে আসেন তাঁরা। প্রায় ৫০০ মিটার পিছনে নিয়ে গিয়ে যাত্রীদের তোলার পর আবার গন্তব্যের দিকে রওনা দেয় ট্রেনটি। তবে পিছনে ফিরে আসার আগে সিগন্যালের কারণে ট্রেনটিকে একটি সেতুর উপর প্রায় ২০ মিনিট অপেক্ষা করতে হয়েছিল। সেতুর উপর ট্রেনের দাঁড়িয়ে থাকার একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

রেল সূত্রে খবর, পুরো বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে। এই প্রসঙ্গে বারাণসী বিভাগের জনসংযোগ আধিকারিক (পিআরও) অশোক কুমার সংবাদমাধ্যমে বলেন, “বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে। ট্রেনটি উল্টোপথে মাঞ্জি সেতু থেকে মাঞ্জি স্টেশনে ফিরে যায়। তদন্তের জন্য একটি দল গঠন করা হয়েছে। রিপোর্ট আসার পর ঘটনার জন্য দায়ী সকলের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bihar train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE