Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Opposition Unity

কংগ্রেসের বৈঠকে তৃণমূল, স্বাগত জানালেন খড়্গে, কালো পোশাকে বিক্ষোভ সংসদে

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে বিরোধীদের বৈঠকে তৃণমূলের উপস্থিতিকে স্বাগত জানিয়েছেন। তাঁর কথায়, “দেশে গণতন্ত্রকে রক্ষা করতে যাঁরাই এগিয়ে আসবেন, কংগ্রেস তাঁদের স্বাগত জানাবে।”

Trinamool joins opposition meeting on Rahul Gandhi’s disqualification

কংগ্রেসের বৈঠকে তৃণমূল, স্বাগত জানালেন খড়্গে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৩:১৫
Share: Save:

বিরোধী ঐক্যের প্রায় বিরল ছবি দেখা গেল সংসদে। সাময়িক দূরত্ব সরিয়ে কংগ্রেসের ডাকা বৈঠকে যোগ দিল তৃণমূল। রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের প্রতিবাদে কংগ্রেস সাংসদেরা কালো পোশাক পরে যে বিক্ষোভ কর্মসূচির ডাক দেন, তাতে যোগ দিল স্থানীয় রাজনীতিতে কংগ্রেসের ‘বিরোধী’ তেলঙ্গানার ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-ও। তৃণমূল এবং বিআরএসের উপস্থিতিতে বিরোধী ঐক্যের বৃত্তটি সম্পূর্ণ হল বলেই মনে করছেন রাজনীতির কারবারিরা। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে বিরোধী বৈঠকে তৃণমূলের উপস্থিতিকে স্বাগত জানিয়েছেন। তাঁর কথায়, “দেশে গণতন্ত্রকে রক্ষা করতে যাঁরাই এগিয়ে আসবেন, কংগ্রেস তাঁদের স্বাগত জানাবে।”

বিরোধী বৈঠকে তৃণমূলের পাশাপাশি, যোগ দিয়েছিল ডিএমকে, এসপি, জেডি(ইউ), সিপিএম, আরজেডি, এনসিপি, সিপিআই-সহ ১৭টি বিরোধী দল। কংগ্রেসের বিরুদ্ধে অতীতে একাধিকবার সরব হলেও আদানি সংক্রান্ত বিক্ষোভ‌ে কংগ্রেসের সঙ্গেই কক্ষ সমন্বয় করতে দেখা যায় আপকে। তবে কংগ্রেসের যাবতীয় কর্মসূচি থেকে দূরত্ব বজায় রেখেছিল তৃণমূল। সাগরদিঘি বিধানসভার উপনির্বাচনে পরাজয়ের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি কংগ্রেস, বাম এবং বিজেপির বিরুদ্ধে অশুভ আঁতাত করার অভিযোগ তুলেছিলেন। রাহুলের সদস্যপদ খারিজের পর অবশ্য টুইট করে নাম না করে কংগ্রেস নেতার পাশে দাঁড়ান মমতা। সোমবার কংগ্রেসের ডাকা বিরোধী বৈঠকে তৃণমূলের তরফে যোগ দেন রাজ্যসভার সাংসদ জহর সরকার এবং হাওড়ার তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Opposition Unity Congress TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE