Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

হুমকির অভিযোগ তৃণমূলের

মমতা বন্দ্যোপাধ্যায়ের লন্ডন সফরের মুখে একটি দক্ষিণপন্থী সংগঠন রাজ্য বিরোধী প্রচার এবং হুমকি দেওয়া শুরু করেছে বলে কলকাতা পুলিশের কাছে অভিযোগ

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ও কলকাতা ২৬ জুলাই ২০১৫ ০৩:৩৫

মমতা বন্দ্যোপাধ্যায়ের লন্ডন সফরের মুখে একটি দক্ষিণপন্থী সংগঠন রাজ্য বিরোধী প্রচার এবং হুমকি দেওয়া শুরু করেছে বলে কলকাতা পুলিশের কাছে অভিযোগ দায়ের করল তৃণমূল।

গত ৯ জুলাই এবং আজ শহরের পুলিশ কমিশনারের কাছে দলের তরফে দায়ের করা অভিযোগপত্রে বলা হয়েছে, টেলিফোনে তৃণমূলের সবর্ভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সী এবং মুখপাত্র ডেরেক ও’ব্রায়েনকে গালাগালি এবং হত্যার হুমকি দেওয়া হয়েছে। ডেরেকের কাছে পাঠানো একাধিক ই-মেলে পশ্চিমবঙ্গকে নারী পাচার ও ধর্ষণের আখড়া হিসেবে উল্লেখ করে সেখানে লগ্নি না-করার ডাক দেওয়া হয়েছে। ওই সব ই-মেলে তৃণমূলের বিরুদ্ধে সাম্প্রদায়িক শক্তিকে মদত দেওয়ার অভিযোগ তোলা হয়েছে বলেও অভিযোগপত্রে দাবি করা হয়েছে।

গোটা ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে ‘হিন্দু সংহতি’ নামে একটি দক্ষিণপন্থী সংগঠনের বিরুদ্ধে। কলকাতায় ওই সংগঠনের সঙ্গে যাঁরা যুক্ত, তাঁদের কেউই এ ব্যাপারে মুখ খুলতে চাননি।

Advertisement

তবে ওই সংগঠনের খোঁজখবর রাখেন, এমন কেউ কেউ জানাচ্ছেন, মূলত আমেরিকার একাধিক মানবাধিকার সংগঠন ‘হিন্দু সংহতি’র পিছনে রয়েছে। মগরাহাটে টুকটুকি মণ্ডলের অপহরণের ঘটনার পরে আমেরিকায় ৮-৯টি শহরে বিক্ষোভ দেখিয়েছিল তারা। এ বার মুখ্যমন্ত্রী বিলেত সফরে যেখানেই যাবেন, সেখানেই জমায়েত করে বিক্ষোভ দেখানোর পরিকল্পনাও রয়েছে তাদের। এ ব্যাপারে লাগাতার প্রচারও চালানো হচ্ছে ইন্টারনেটে।

মুখ্যমন্ত্রীর লন্ডন সফরের সময় বিক্ষোভের আশঙ্কার কথা ইতিমধ্যেই ব্রিটেনে ভারতীয় দূতাবাসকে জানানো হয়েছে। মমতার নিরাপত্তা বাড়ানোর জন্য স্থানীয় পুলিশ-প্রশাসনকে অনুরোধ করেছে তারা। পাশাপাশি দেশেও কয়েক জন তৃণমূল নেতার নিরাপত্তা বাড়ানোর ব্যাপারে ভাবনাচিন্তা করা হচ্ছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন

Advertisement