Advertisement
১৩ জুন ২০২৪
Indian Railways

Indian Railway: শিশুসন্তান নিয়ে ট্রেনে, যাত্রীর অসুবিধা বুঝে বিশেষ আসনের ব্যবস্থা করে প্রশংসিত টিটিই

বিকাশ কৃষ্ণ। কেরলের কান্নুর থেকে ১২৬০১ মেঙ্গালুরু মেলে উঠেছিলেন তিনি। সঙ্গে ছিল তাঁর এক বছরের সন্তান।

সপরিবার বিকাশ কৃষ্ণ। ছবি সৌজন্য টুইটার।

সপরিবার বিকাশ কৃষ্ণ। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৪:৩০
Share: Save:

এক বছরের সন্তানকে নিয়ে দূরপাল্লার ট্রেনে সফর করছিলেন এক যাত্রী। টিকিট পরীক্ষা করতে টিটিই দেখেন যে, শিশুসন্তানকে নিয়ে যাত্রীর কিছু একটা সমস্যা হচ্ছে। আর সেটা উপলব্ধি করে তিনি যা করলেন, তাঁর এই কাজকে ওই যাত্রী যেমন কুর্নিশ জানিয়েছেন, তেমনই রেলের এই উদ্যোগের প্রশংসা করে টুইটও করেন তিনি।

বিকাশ কৃষ্ণ। কেরলের কান্নুর থেকে ১২৬০১ মেঙ্গালুরু মেলে উঠেছিলেন তিনি। সঙ্গে ছিল তাঁর এক বছরের সন্তান। অন্ধকার হতেই ট্রেনের আলো এক এক করে জ্বলে উঠেছিল। কিন্তু বিকাশের জন্য যে আসন বরাদ্দ করা হয়েছিল, সেখানে কিছুটা অন্ধকার ছিল। ফলে সন্তানকে নিয়ে বেশ সমস্যাই হচ্ছিল তাঁর।

কী করবেন বা কী করা উচিত, এই ভাবনায় যখন বিভোর বিকাশ, ঠিক তখনই সেখানে হাজির হলেন টিকিট পরীক্ষক। বিকাশের অস্বস্তি নজরে এসেছিল তাঁর। জানতে চাওয়ায় বিকাশ তাঁর সমস্যার কথা বলেন টিকিট পরীক্ষককে। সাত-পাঁচ না ভেবে টিকিট পরীক্ষক তাঁকে একটু অপেক্ষা করতে বলেন। তার পর ফিরে এসে বিকাশকে জানান যে, তাঁর জন্য একটি আলোবহুল আসনের ব্যবস্থা করা হয়েছে। টিকিট পরীক্ষকের এই ভূমিকায় স্তম্ভিত হয়ে যান বিকাশ। শুধু তাই নয়, তাঁকে কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি বিকাশ।

এর পরই টিকিট পরীক্ষকের এই সহযোগিতার কথা উল্লেখ করে রেলমন্ত্রককে ট্যাগ করে টুইট করেন বিকাশ। রেলের উদ্যোগকেও সাধুবাদ জানাতে ভোলেননি তিনি। এক যাত্রীর কাছ থেকে এমন বার্তা পেয়ে রেলও জবাব দিয়েছে। টুইট করে রেলমন্ত্রক বলে, ‘আশা করছি, আপনি এবং আপনার সন্তান ভাল ভাবেই সফর করেছেন। আমরা সব সময় আপনাদের পরিষেবা দিতে প্রস্তুত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways train Passenger Kannur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE