Advertisement
০৫ মে ২০২৪
Crime

মডেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করে টাকা হাতানোর অভিযোগ, দিল্লিতে পুলিশের জালে দু’জন

মডেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করে তাঁর পরিচিতদের কাছ থেকে টাকা হাতানোর অভিযোগ উঠেছে। ধৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ফোন এবং সিম কার্ড।

representative photo of online fraud

একটি লিঙ্কে ক্লিক করেন ওই মডেল। তার পরই তাঁর অ্যাকাউন্ট হ্যাক করা হয় বলে অভিযোগ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১০
Share: Save:

মডেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করে তাঁর পরিচিতদের কাছ থেকে টাকা হাতানোর অভিযোগ উঠল। দিল্লি থেকে গ্রেফতার করা হল ২ অভিযুক্তকে। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

পুলিশ সূত্রে খবর, একটি মডেলিং প্রতিযোগিতায় যোগ দেওয়ার জন্য ওই মডেলকে একটি লিঙ্ক পাঠিয়েছিলেন অভিযুক্তরা। সেই লিঙ্ক ক্লিক করতেই মডেলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের পাসওয়ার্ড জেনে যান অভিযুক্তরা। এর পরই মডেলের ইনস্টাগ্রামে তাঁর পরিচিতদের কাছ থেকে টাকা চাওয়া হয়। মডেল চাইছেন ভেবে সেই ফাঁদে পা দিয়ে টাকাও দেন কয়েক জন। পরে গোটা বিষয়টি নজরে আসে ওই মডেলের। এর পরই পুলিশের দ্বারস্থ হন তিনি।

গত ৬ ফেব্রুয়ারি থানায় অভিযোগ দায়ের করেন ওই মডেল। তাঁর কয়েক জন বন্ধু ওই অভিযুক্তদের ফাঁদে পড়ে টাকা দিয়েছেন বলে অভিযোগ করেছেন মডেল। তদন্তে নেমে দিল্লির মহীপালপুর এলাকার একটি হোটেল থেকে ২ যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে এক জন নিজেকে সমাজমাধ্যমের প্রভাবী বলে দাবি করেছেন। অন্য জন মডেলিং ফটোগ্রাফার। ধৃত গৌরব রাজপুত নামে ২০ বছরের যুবক উত্তরপ্রদেশের বাসিন্দা। অপর ধৃত ২২ বছরের সুমিত পানওয়ার পালমের বাসিন্দা।

তাঁদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন, ৩টি সিম কার্ড উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তদন্তকারীরা জানতে পেরেছেন, ওই ফোন এবং সিমকার্ড ব্যবহার করেই প্রতারণার কারবার করতেন ধৃতরা। এই চক্রে আর কেউ জড়িত রয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime national news police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE