Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

শ্রীনগরে কনভয়ে জঙ্গি হানা, মৃত্যু ২ পুলিশকর্মীর

সংবাদ সংস্থা
শ্রীনগর ১৪ অগস্ট ২০২০ ১০:৪৫
নওগাম ঘিরে ফেলেছে পুলিশ। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

নওগাম ঘিরে ফেলেছে পুলিশ। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

স্বাধীনতা দিবসের আগে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে কাশ্মীর উপত্যকা। তার মধ্যেই ফাঁক-ফোকর গলে সেখানে ঢুকে পড়ল জঙ্গিরা। শুক্রবার সকালে উপত্যকা পুলিশের কনভয় লক্ষ্য করে হামলা চালায় তারা। তাতে দুই পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও এক জন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে শ্রীনগরের উপকণ্ঠে নওগাম বাইপাসের উপর নাকা-তল্লাশি চালাচ্ছিল পুলিশের একটি দল। সেইসময় তাদের লক্ষ্য করে নির্বিচারে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তাতে গুরুতর জখম হন তিন পুলিশকর্মী। তড়িঘড়ি তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মৃত্যু হয় দু’জনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে রয়েছেন তৃতীয় জন।

নিহত দুই পুলিশকর্মী এবং হাসপাতালে ভর্তি রয়েছেন যিনি, তাঁরা সকলেই আইআরপি-র ২০ নম্বর ব্যাটালিয়নের সদস্য ছিলেন বলে জানা গিয়েছে। হামলার পর কাশ্মীর জোন পুলিশের তরফে টুইটারে বলা হয়, ‘‘নওগাম বাইপাসের কাছে পুলিশবাহিনীর উপর নির্বিচারে গুলি চালায় জঙ্গিরা। তাতে তিন জন গুরুতর জখম হন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়। গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে।’’ হামলাকারীদের খোঁজে এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছে।

Advertisement

আরও পড়ুন: আরও কমল সংক্রমণ হার, ২৪ ঘণ্টায় মৃত্যু ১০০৭ জনের​

আরও পড়ুন: ট্যাক্সির ডিকি খুলতেই সব্জির বস্তার আড়ালে উঁকি দিচ্ছে মানুষের মাথা!​

স্বাধীনতা দিবসের আগে গোটা উপত্যকা জুড়ে সতর্কতা জারি হয়েছে। আঁটোসাটো করা হয়েছে নিরাপত্তা। ১৫ অগস্ট সকালে যে শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে মূল অনুষ্ঠান রয়েছে, সেখানে যাওয়ার সব রাস্তায় নাকা-তল্লাশি চলছে। সমস্ত গাড়ি দাঁড় করিয়ে তল্লাশি চালাচ্ছেন পুলিশকর্মীরা। তার মধ্যেই এই হামলার ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে এলাকায়



Tags:
Jammu And Kashmir Terrorist Attack Police Srinagarজম্মু কাশ্মীর

আরও পড়ুন

Advertisement