Advertisement
০৪ মে ২০২৪
Stray Dogs

রাস্তার কুকুরদের খাওয়ানো নিয়ে বিবাদ, দুই পরিবারের উপর হামলা, মারধরের অভিযোগে অভিযুক্ত ১৩

পুলিশ জানিয়েছে, তাদের কাছে মারধরের অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগকারিনী জানিয়েছেন, তিনি এবং তাঁর বোন প্রতি দিন পথকুকুরদের খাওয়ান। কিন্তু তা পছন্দ ছিল না এলাকার কয়েক জনের। প্রায়ই এই নিয়ে ঝগড়া হত।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৬
Share: Save:

পথকুকুরকে খাওয়ানো নিয়ে বিবাদ। সেই বিবাদ গড়ায় হাতাহাতিতে। দু’টি পৃথক ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে মুম্বইয়ে। দু’টি ঘটনাতেই পুলিশ মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। একাধিক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মুম্বইয়ের নেরুল এলাকার দুই ভিন্ন জায়গায় পথকুকুরকে খাওয়ানো এবং যত্ন নেওয়ার কারণেই ঝামেলার সূত্রপাত। সেই ঝামেলা থেকেই হাতাহাতি। এই ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছেন বলে খবর। জানা গিয়েছে, ২৪ বছর বয়সি এক যুবতী এবং তাঁর বোন প্রতি দিন পথকুকুরকে খাওয়াদাওয়া করাতেন। যা নিয়ে আপত্তি তুলে কয়েক জন প্রতিবেশী তাঁদের উপর চড়াও হন, বলে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, তাদের কাছে একটি মারধরের অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগকারিনী তাঁর অভিযোগপত্রে জানিয়েছেন, তিনি এবং তাঁর বোন প্রতি দিন পথকুকুরদের খাওয়ান। কিন্তু তা পছন্দ ছিল না এলাকার কয়েক জনের। প্রায়ই এই নিয়ে ঝগড়া হত। শনিবার রাতে কয়েক জন তাঁদের বাড়িতে চড়াও হয়ে হুমকি দেন বলে অভিযোগ করেন ওই মহিলা। তাঁকে এবং তাঁর বোনকে মারধর করা হয়।

পুলিশ এই ঘটনায় মোট আট জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে। দ্বিতীয় ঘটনাটিও ঘটেছে শনিবার রাতেই। নেরুল এলাকায় এক জন ৬৫ বছর বয়সি মহিলাকে মারধর করার অভিযোগ উঠেছে। পুলিশ সূত্রে খবর, ওই মহিলার বাড়ির মধ্যেই থাকত কয়েকটি কুকুর। তারা প্রতিবেশী কয়েক জনকে দেখে ডাকতে শুরু করে। তাতেই বিরক্ত হয়ে মহিলার বাড়ি ঢুকে তাঁকে মারধর করা হয়। এই ঘটনায় পাঁচ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। যদিও কোনও ঘটনাতেই সোমবার সকাল পর্যন্ত কাউকেই গ্রেফতার করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE