Advertisement
০২ মার্চ ২০২৪
Encounter

J&K Encounter: নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনার গুলিতে নিকেশ দুই পাক জঙ্গি, নিহত দুই জওয়ানও

ভারতীয় বায়ুসেনার বিমানঘাঁটিতে ড্রোন হামলার পর থেকেই কাশ্মীরের বিভিন্ন এলাকায় জঙ্গিদের খোঁজে তল্লাশি এবং সঙ্ঘর্ষে নেমেছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সেনা জওয়ান।

ভারতীয় সেনা জওয়ান। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ২২:৪৭
Share: Save:

নিয়ন্ত্রণ রেখা বরাবর এক সঙ্ঘর্ষে ভারতীয় সেনার গুলিতে মৃত্যু হল পাকিস্তানের দুই জঙ্গির। সেনা-জঙ্গি ওই লড়াইয়ে দুই সেনা জওয়ানও নিহত হয়েছেন। বৃহস্পতিবার প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র এ কথা জানিয়েছেন।

গত কয়েকদিনে নিয়ন্ত্রণ রেখা বরাবর এটি দ্বিতীয় সঙ্ঘর্ষের ঘটনা। জম্মু এলাকায় ভারতীয় বায়ুসেনার বিমানঘাঁটিতে পাক জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা ড্রোন হামলা চালায়। এর পর থেকেই কাশ্মীরের বিভিন্ন এলাকায় জঙ্গিদের খোঁজে তল্লাশি এবং সঙ্ঘর্ষে নেমেছে ভারতীয় সেনাবাহিনী। এ রকমই এক এনকাউন্টারে দুই পাক জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রকের ওই মুখপাত্র বলেছেন, ‘‘রাজৌরি জেলার সুন্দরবনি সেক্টরের দাদালে অনুপ্রবেশ এবং জঙ্গিদের গতিবিধির খবরের উপরের উপর ভিত্তি করে অভিযান চালানো হয় ২৯ জুন। ৮ জুলাই আমাদের কাছে আরও নিশ্চিত খবর ছিল। দাদালের জঙ্গলে ওই জঙ্গিদের মোকাবিলা করে সেনাবাহিনী।’’ সঙ্ঘর্ষের সময় জঙ্গিরা গুলির পাশাপাশি হ্যান্ড গ্রেনেড ছুড়েছে বলেও জানিয়েছেন ওই মুখপাত্র। এতেই মৃত্যু হয়েছে দুই জওয়ানের। সেনাবাহিনীর ছোড়া পাল্টাগুলিতে দুই পাক জঙ্গি নিহত হয়। ওই এলাকায় তল্লাশি চলবে বলে ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে।

বুধবারের এক সঙ্ঘর্ষে হিজবুল মুজাহিদ্দিনের জঙ্গি মেহরাজুদ্দিন হালওয়াইয়ের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সেনা। ওই জঙ্গি নেটমাধ্যমের সাহায্যে সংগঠন বাড়ানোর কাজ করত বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE